728x90 AdSpace

Latest News

Wednesday, 9 June 2021

হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়লো রমনা বাগানের তিনশো ফুট লম্বা বাউন্ডারি ওয়াল


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বুধবার ভোরে আচমকাই ভেঙে পড়লো রমনাবাগান জুলজিক্যাল পার্কের পূর্ব দিকের প্রায় তিনশো ফুট লম্বা কংক্রিটের পাঁচিল। বনবিভাগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই বাবুরবাগের দিকের এই পাঁচিল টি দুর্বল হয়ে পড়েছিল। তারমধ্যে গতকাল সন্ধ্যা থেকে প্রবল বৃষ্টি শুরু হয়। আর তার জেরেই পাঁচিলের নিচের মাটি আলগা হয়ে একসাথে হুড়মুড় করে ভেঙ্গে পড়ে বিশাল জায়গা জুড়ে। 


জেলা বনাধিকারিক নিশা গোস্বামী জানিয়েছেন, খুব শীঘ্রই ফরেস্টের বাউন্ডারি ওয়াল কে নতুন করে তৈরি করে দেওয়া হবে। যদিও তিনি জানিয়েছেন, এই পাঁচিল ভেঙ্গে পড়ার কারণে বন্য প্রাণীদের সুরক্ষার ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। কারণ ফরেস্টের চারদিকে লোহার তারের ফেন্সিং দিয়ে ঘেরা আছে। সাধারণের যাতায়াতের রাস্তা থেকে যাতে সরাসরি জঙ্গলের দিকে কেউ যেতে না পারে বা ভিতরে ঢুকতে না পারে তার জন্যই পাঁচিল দিয়ে ঘিরে রাখা হয় জঙ্গল এলাকাকে।


এদিন সকাল থেকেই ভেঙ্গে পড়া পাঁচিলের ধ্বংসাবশেষ সরানোর কাজ শুরু করেছে বনবিভাগের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার। স্থানীয় সূত্রে জানা গেছে, আজ থেকে প্রায় ৪৫ থেকে ৫০বছর আগে পাঁচিল দিয়ে ঘেরা হয় রমনা বাগান অভয়ারণ্য কে। পরবর্তীতে বাবুরবাগের দিকের এই পাঁচিলের গা ঘেঁষে তৈরি হয় পুরসভার নিকাশি নালা। স্থানীয় বাসিন্দাদের অনেকে জানিয়েছেন, সম্ভবত সেইসময় থেকেই পাঁচিলের নিচের মাটি দুর্বল হয়ে পড়ে। তবে প্রায় ৩০০ফুট লম্বা পাঁচিল একসাথে রাস্তার দিকে ভেঙ্গে পড়লেও কোনো ক্ষয় ক্ষতির ঘটনা ঘটেনি। 
হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়লো রমনা বাগানের তিনশো ফুট লম্বা বাউন্ডারি ওয়াল
  • Title : হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়লো রমনা বাগানের তিনশো ফুট লম্বা বাউন্ডারি ওয়াল
  • Posted by :
  • Date : June 09, 2021
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top