728x90 AdSpace

Latest News

Thursday, 24 June 2021

বর্ধমানে গাছের রহস্য মৃত্যু, থানায় তদন্তের দাবী জানালেন প্রধান শিক্ষক


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: একের পর এক মরে যাচ্ছে নামিদামী গাছ। কারণ কি? সেই কারণ জানতে এবার খোদ বর্ধমান মিউনিসিপ্যাল বয়েজ স্কুলের প্রাথমিক বিভাগের প্রধান শিক্ষক বিশ্বজিত পাল দ্বারস্থ হলেন পুলিশের কাছে। চাঞ্চল্যকর এই ঘটনায় রীতিমত আলোড়ন ছড়িয়েছে শহর জুড়ে। জেলার অন্যতম নামী এই স্কুলের গাছের রহস্যজনক মৃত্যু নিয়ে এভাবে তদন্ত দাবী করায় শিক্ষা মহলেও কৌতূহল তুঙ্গে উঠেছে। 

খোদ প্রধান শিক্ষক জানিয়েছেন, ২০২০ সালে তিনি এই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। স্কুলে বেশ কিছুদিন কাটতে না কাটতে বেশ কয়েকটি নামিদামি গাছের মৃত্যুর ঘটনা ঘটে। তিনি জানতে পারেন, এই বিদ্যালয়ে প্রচুর পরিমাণে গাছ ছিল। কিন্তু গাছের পাতা, ডাল ঝরে পড়ে আস্তে আস্তে মৃত্যু হচ্ছে গাছগুলির। তিনি জানিয়েছেন, একটি গাছ একটি প্রাণ, গাছ মানেই আমাদের কাছে সন্তানের মতো। 

কিন্তু কি কারণে এইসব নামিদামি গাছের রহস্যজনক মৃত্যু হচ্ছে তা জানতেই তিনি তদন্তের দাবি করেছেন। বৃহস্পতিবারই তিনি বর্ধমান থানায় তদন্তের দাবি জানিয়ে আবেদন করেছেন। এদিন তাঁর এই অভিযোগ পেয়েই বিষয়টি খতিয়ে দেখতে বিদ্যালয়ে আসেন জেলার পুলিশ আধিকারিক ও উদ্ভিদ বিভাগের গবেষকরা। তাঁরা জানান, সমস্ত বিষয়টি খতিয়ে দেখা হবে।
বর্ধমানে গাছের রহস্য মৃত্যু, থানায় তদন্তের দাবী জানালেন প্রধান শিক্ষক
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top