Headlines
Loading...
কিছুটা শিথিল করে ১৫জুলাই পর্যন্ত রাজ্যে বিধিনিষেধ বহাল

কিছুটা শিথিল করে ১৫জুলাই পর্যন্ত রাজ্যে বিধিনিষেধ বহাল


ফোকাস বেঙ্গল ওয়েব ডেস্ক: রাজ্যে করোনা নিয়ে বিধিনিষেধ ১৫ জুলাই পর্যন্ত বহাল থাকবে বলে সোমবার নবান্ন থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। বেশ কিছু ক্ষেত্রে বিধিনিষেধ শিথিল করা হয়েছে ঘোষণায়। তবে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কার পরিপ্রেক্ষিতে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এখনও অনেকেই মাস্ক পরছেন না। সে জন্য মাস্ক পরা ও শারীরিক দূরত্ববিধি বজায় রাখার বিষয়টি বাধ্যতামূলক করতে হবে।

এদিন মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন, ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলতে পারবে সরকারি-বেসরকারি বাস। সকাল ১১টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খুলতে পারবে সেলুন, পার্লার। সকাল ১০ থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে সমস্ত বেসরকারি অফিস। রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া বিধিনিষেধ বহাল থাকবে। কর্মীদের যাতায়াতের ব্যবস্থা সংস্থাকেই করতে হবে। 

সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে বাকি সমস্ত দোকান। ৫০ শতাংশ লোক নিয়ে খোলা যাবে জিম। সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত খোলা রাখা যাবে সবজি ও মাছের বাজার। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বিধিনিষেধে কিছুটা ছাড় দিয়ে পরিস্থিতি বিচার পরে পরবর্তী পদক্ষেপ করা হবে।

0 Comments: