728x90 AdSpace

Latest News

Friday, 4 June 2021

বর্ধমানে যশের ক্ষতি নিয়ে হচ্ছে না দুয়ারে ত্রাণ প্রকল্প, জেলা প্রশাসন ক্ষতির তথ্য পাঠালো রাজ্যে


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: যশের জন্য পূর্ব বর্ধমান জেলায় ক্ষয়ক্ষতি হলেও সরকারী নির্দেশ এই জেলায় কোনো দুয়ারে ত্রাণ প্রকল্প হচ্ছে না। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সম্প্রতি যশের প্রভাবে জেলার ৫টি ব্লক কমবেশি ক্ষতিগ্রস্থ হয়। এই ব্লকগুলি হল মেমারী ১, জামালপুর, পূর্বস্থলী ১, কালনা ১ ও কালনা ২নং ব্লক। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ইতিমধ‌্যেই পূর্ব বর্ধমান জেলা থেকে রাজ্য সরকারের কাছে ক্ষতিগ্রস্থ এলাকার বিষয়ে বিস্তারিত তথ্য পাঠানো হয়েছে।


 বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক (সাধারণ)অনির্বাণ কোলে জানিয়েছেন, যশের প্রভাবে জেলার এই ৫টি ব্লকে মোট ৫০৭টি মৌজা ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতির মধ্যে রয়েছে তিল চাষের এলাকা এবং বর্ষাকালীন সব্জি। এর মধ্যে তিল চাষের এলাকা বেশি। ৪০৪টি মৌজায় ক্ষতি হয়েছে বর্ষাকালীন সব্জি। এছাড়াও জেলায় মোট ৪০২টি বাড়ির আংশিক ক্ষতি হয়েছে। 


অতিরিক্ত জেলাশাসক জানিয়েছেন, ক্ষতিগ্রস্থদের বিষয়ে তথ্য পাঠানো হয়েছে। যে সমস্ত কৃষক ইতিমধ্যেই রাজ্য সরকারের পোর্টালে অন্তর্ভূক্ত রয়েছেন তাঁরা সেখানে আবেদন করতে পারবেন ক্ষতিপূরণের জন্য। যাঁরা পোর্টালে অন্তর্ভুক্ত হননি তাঁরা বিডিও বা পঞ্চায়েত দপ্তরে আবেদন করবেন। আবেদনের ভিত্তিতে তথ্য যাচাই করে তাঁদের ক্ষতিপূরণ দেওয়া হবে।


বর্ধমানে যশের ক্ষতি নিয়ে হচ্ছে না দুয়ারে ত্রাণ প্রকল্প, জেলা প্রশাসন ক্ষতির তথ্য পাঠালো রাজ্যে
  • Title : বর্ধমানে যশের ক্ষতি নিয়ে হচ্ছে না দুয়ারে ত্রাণ প্রকল্প, জেলা প্রশাসন ক্ষতির তথ্য পাঠালো রাজ্যে
  • Posted by :
  • Date : June 04, 2021
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top