728x90 AdSpace

Latest News

Friday, 11 June 2021

বালি উত্তোলন বন্ধ, তবু অবাধে চলছে বালি পাচার, গলসীতে অভিযানে আটক ৬ বালির গাড়ি


ফোকাস বেঙ্গল ডেস্ক,গলসী: করোনার বিধিনিষেধের জেরে বন্ধ জেলার সমস্ত নদনদী থেকে বালি উত্তোলন। এমনকি বন্ধ পরিবহনও। তবু চোরাগোপ্তা জেলার বিভিন্ন জায়গা থেকে চলছে বালি পাচারের কাজ। শুত্রুবার পূর্ব বর্ধমান জেলার গলসী থানার গোহগ্রাম ঘাট থেকে বালি তুলে আদ্রাহাটি-গলসী রাস্তা দিয়ে বালি পাচারের খবরের পরিপ্রেক্ষিতে এদিন সন্ধ্যায় অভিযান চালালো জেলা ভূমি ও ভূমি রাজস্ব দপ্তর এবং গলসী থানার পুলিশ।

ভূমি দপ্তরের রেভিনিউ অফিসার আশরাফ বাবু জানিয়েছেন, এদিন অভিযানে চারটি ওভারলোডেড বালির গাড়ি সহ দুটো ট্রাক্টর আটক করা হয়েছে। তিনি জানিয়েছেন, এই গাড়িগুলোর কাছে কোনো বৈধ চালান ছিলোনা। যথারীতি আইন মোতাবেক গাড়িগুলোকে আটক করে মামলা রুজু করা হচ্ছে। গলসী থানার অধীনে সবকটি গাড়িকে রাখা হয়েছে।

এদিকে নির্বাচনের আগে গলসীর গোহগ্রাম আদ্রাহাটি মূল সড়ক বেহাল হয়ে পড়ায় দীর্ঘদিনের দাবি মোতাবেক জেলাপরিষদের উদ্যোগে এই রাস্তাকে মেরামতের নির্দেশ দেওয়া হয়। প্রায় ৩০কোটি টাকা ব্যয়ে এই রাস্তার পুনর্নির্মাণ করার কাজ চলছে। রাস্তার বেশ কিছু অংশের কাজ সম্পূর্ণ হয়েছে। আর এরই মাঝে করোনার প্রকোপে রাজ্য সরকারের নির্দেশে বিধিনিষেধ আরোপ করা হয়। কাজও সাময়িক বন্ধ হয়ে যায়। কিন্তু অবৈধ বালি কারবারীদের দৌরাত্ব বন্ধ করা যায়নি। সরকারি সমস্ত বিধিনিষেধ কে বুড়ো আঙুল দেখিয়ে চলছে বালি পাচার। আর এই খবর প্রশাসনের কাছে পৌঁছতেই এদিন বড়সড় যৌথ অভিযান চালিয়েছে পুলিশ এবং জেলার ভূমি দপ্তর। 
বালি উত্তোলন বন্ধ, তবু অবাধে চলছে বালি পাচার, গলসীতে অভিযানে আটক ৬ বালির গাড়ি
  • Title : বালি উত্তোলন বন্ধ, তবু অবাধে চলছে বালি পাচার, গলসীতে অভিযানে আটক ৬ বালির গাড়ি
  • Posted by :
  • Date : June 11, 2021
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top