Headlines
Loading...
আংশিক লকডাউনে জেলায় সংক্রমণের হার কমতে শুরু করেছে

আংশিক লকডাউনে জেলায় সংক্রমণের হার কমতে শুরু করেছে



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আংশিক লকডাউনের মেয়াদ আরও ১৫দিন বাড়ানো হয়েছে। আংশিক লকডাউনে ফল মিলেছে পূর্ব বর্ধমান জেলায়। করোনা সংক্রমণের হার যেখানে গত কয়েকদিন ধরেই ৫০০-র ওপর ছিল – ক্রমেই তা নামতে শুরু করেছে। আর এবার তাই করোনা বিধিকে কঠোরভাবে মানতে পুলিশের পক্ষ থেকেও রাস্তায় নজরদারী আরও বাড়িয়ে দেওয়া হল।


 উল্লেখ্য, জেলা প্রশাসনের পক্ষ থেকে জানা গেছে, শুত্রুবার গোটা পূর্ব বর্ধমান জেলায় করোনা সংক্রমণ ঘটেছে ২৩৮ জনের। এইদিন মারা গেছেন ৬জন।
বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ২৬৮। মারা গিয়েছেন ৬জন। বুধবার এই সংক্রমণের হার ছিল ৩৮০টি। মঙ্গলবার এই সংক্রমণের হার ছিল ৩৯১। স্বাভাবিকভাবেই আংশিক লকডাউনের সুফল মিলতে শুরু করেছে জেলায় বলেই মনে করা হচ্ছে। আর তাই এবার পুলিশের পক্ষ থেকেও রীতিমত জোড় দেওয়া হল পথচলতি মানুষের গতিবিধির ওপর। 


শুক্রবার বর্ধমান শহরের একাধিক জায়গায় পুলিশ রাস্তায় বের হওয়া মানুষকে করোনা বিধি নিয়ে সতর্ক করেছেন। শুধু তাইই নয়, এদিন বিকাল পর্যন্ত শহরের বিভিন্ন এলাকা থেকে প্রায় ৫০ জনকে পুলিশ জরিমানা করেছেন। যাঁদের অধিকাংশই হেলমেট ছাড়াই রাস্তায় বেড়িয়েছিলেন। পুলিশের পক্ষ থেকে জানা গেছে, অনেকেই অহেতুক রাস্তায় বের হচ্ছেন যেমন তেমনি অনেকেই দরকারে রাস্তায় বের হচ্ছেন। রাস্তায় অহেতুক বের হওয়া আটকাতে এদিন সতর্ক করা হয়েছে একাধিক ব্যক্তিকে। পুলিশ জানিয়েছে, এই সতর্কতা অভিযান আগামী দিনগুলোতেও চলবে।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});