728x90 AdSpace

Latest News

Friday, 28 May 2021

জেলা প্রশাসনের রিভিউ মিটিংয়ে বকেয়া ধান কেনার কাজে গতি আনার উদ্যোগ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: সরকারী সহায়ক মূল্যে ধান কেনার কাজে আরও গতি আনা এবং যশের প্রভাবে পূর্ব বর্ধমান জেলায় ক্ষয়ক্ষতি সহ দুয়ারে দুয়ারে ত্রাণ প্রকল্পকে সামনে রেখে জেলা মনিটরিং কমিটির রিভিউ মিটিং অনুষ্ঠিত হল শুত্রুবার। এদিন জেলাশাসকের তত্ত্বাবধানে এই বৈঠকে হাজির ছিলেন জেলার একাধিক বিধায়ক, জেলা পরিষদের সভাধিপতি, সহকারী সভাধিপতি, কর্মাধ্যক্ষ এবং জেলা রাইস মিল এসোসিয়েশনের কর্মকর্তারাও।


এদিন এই বৈঠকে হাজির ছিলেন রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথও। তিনি এদিন  জানিয়েছেন, পূর্ব বর্ধমান জেলায় এবার সরকারী সহায়ক মূল্যে ধান কেনার লক্ষ্যমাত্রা রয়েছে ৫ লক্ষ মেট্রিক টন। এখনও পর্যন্ত কেনা হয়েছে ৪ লক্ষ ৮৪ হাজার মেট্রিক টন। বাকি ধান কেনার জন্য এদিন রাইসমিলারদের বলা হয়েছে। এদিন জেলাশাসক প্রিয়াংকা সিংলাও জানিয়েছেন, সরকারী সহায়ক মূল্যে ধান কেনার জন্য এদিন বিস্তারিত আলোচনা হয়েছে। যদিও ধান কেনার এই বিষয় নিয়ে এদিন জেলা রাইসমিল এসোসিয়েশনের সম্পাদক সুব্রত মণ্ডল জানিয়েছেন, তাঁদের হিসাবে এখনও পর্যন্ত ধান কেনা হয়েছে ৫ লক্ষ ১৫ হাজার মেট্রিক টন। 


সুব্রত মণ্ডল এদিন জানিয়েছেন, এদিন বৈঠকে আরও ৬০ হাজার মেট্রিক টন ধান কেনার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, সরকারী সহায়তায় তাঁরা ধান কিনতে রাজী। কিন্তু এখনও সরকার তাঁদের কাছ থেকে চাল নেননি। অবিলম্বে এদিন চাল সংগ্রহ করার দাবী জানিয়েছেন তাঁরা। তিনি জানিয়েছেন, সরকারী হিসাবেই এখনও ৪০ হাজার চাষীর ধান দেওয়া বাকি রয়েছে। যার পরিমাণ প্রায় ৬০ হাজার মেট্রিক টন। সেই ধানই কেনা হবে। অন্যদিকে, যশের প্রভাবে দুয়ারে দুয়ারে ত্রাণ বিলির বিষয় নিয়ে এদিন বিস্তারিত আলোচনা হয়েছে। 


জেলাশাসক জানিয়েছেন, সরকারী নির্দেশ অনুযায়ী ক্ষতিগ্রস্থ পঞ্চায়েত এলাকায় তাঁরা ক্যাম্প করবেন। সেখানে আবেদনপত্র জমা নেওয়া হবে। আবেদনপত্র পরীক্ষার পর তা খতিয়ে দেখা হবে। এরপরই সরাসরি ক্ষতিগ্রস্থদের একাউণ্টে টাকা দেওয়া হবে।
জেলা প্রশাসনের রিভিউ মিটিংয়ে বকেয়া ধান কেনার কাজে গতি আনার উদ্যোগ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top