728x90 AdSpace

Latest News

Wednesday, 26 May 2021

বর্ধমানে হাজার খানেক মানুষকে সরিয়ে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হল, ইয়াসের মোকাবিলায় তৈরী সব পক্ষ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বুধবার সন্ধ্যা পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় ইয়াসের তেমন কোনো তান্ডবের প্রভাব দেখা না গেলেও আগাম সতর্কতা হিসাবে গোটা জেলায় প্রায় হাজার খানেক মানুষকে বিভিন্ন ত্রাণ শিবিরে সরিয়ে নিয়ে যাওয়া হল। গলসীর লোয়া রামগোপালপুর অঞ্চলে একটি স্কুলে এক হাজারেরও বেশি মানুষকে আশ্রয় দেবার ব্যবস্থা করা হয়েছে স্থানীয় তৃণমুল কংগ্রেসের উদ্যোগে। 

তৃণমুল নেতা সেখ বদরুদ্দোজা জানিয়েছেন, আশ্র‍য় শিবিরে খাওয়াদাওয়ার সব রকমের ব্যবস্থা তাঁরা করেছেন। বিশেষত দামোদর তীরবর্তী এলাকায় থাকা কাঁচা বাড়ির বাসিন্দাদের এদিন সকাল থেকেই সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। শুধু গলসীই নয় গোটা জেলার ২৩টি ব্লক জুড়েই একাধিক ত্রাণ শিবির খোলা হয়েছে। জেলার সমস্ত পুরসভাতেও কয়েকটি ওয়ার্ডকে ঘিরে এক একটি ত্রাণ শিবির খোলা হয়েছে। বর্ধমান পুরসভার ৩৫টি ওয়ার্ডের মধ্যে ১৪টি ত্রান শিবির খোলা হয়েছে। জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, বুধবার বিকালের পর থেকেই জেলায় ইয়াসের প্রভাব বাড়ার সম্ভাবনা ছিলই। ফলে প্রশাসনও তৈরী আছে। 

খাদ্য, ত্রিপলের পাশাপাশি জেলা বিপর্যয় মোকাবিলা দপ্তরের উদ্যোগে প্রস্তুত রাখা হয়েছে প্রতিটি ব্লকেই উদ্ধারকারী দলকে। নদী সন্নিহিত এলাকায় মজুদ রাখা হয়েছে দেশীয় নৌকাও। অন্যদিকে, জেলার ১৬ জন তৃণমুল বিধায়ক নিজ নিজ বিধায়ক জনসেবা কেন্দ্র থেকে কন্ট্রোল রুমের কাজ শুরু করেছেন। তৈরী রাখা হয়েছে দড়ি, গাছ কাটার করাত,জেনারেটর, আলোর ব্যবস্থা, জেসিবি মেশিন, এম্বুলেন্স এবং অক্সিজেন সিলিন্ডারকেও। ফলে সব মিলিয়ে ইয়াসের মোকাবিলায়  সব পক্ষই তৈরী আছে। যদিও এদিন রাত পর্যন্ত জেলায় ক্ষয় ক্ষতির পরিমান সামান্যই বলে প্রশাসন সূত্রে জানা গেছে। কারণ এদিন অবধি দুর্যোগের প্রভাব সেইভাবে এই জেলায় পড়েনি
বর্ধমানে হাজার খানেক মানুষকে সরিয়ে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হল, ইয়াসের মোকাবিলায় তৈরী সব পক্ষ
  • Title : বর্ধমানে হাজার খানেক মানুষকে সরিয়ে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হল, ইয়াসের মোকাবিলায় তৈরী সব পক্ষ
  • Posted by :
  • Date : May 26, 2021
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top