Headlines
Loading...
বর্ধমানে রাইস মিলের ভিতর থেকে বিশালাকার দুটি গোখরো সাপ উদ্ধার, আতংক

বর্ধমানে রাইস মিলের ভিতর থেকে বিশালাকার দুটি গোখরো সাপ উদ্ধার, আতংক


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: রাইস মিলের ভিতর দীর্ঘদিন জমা করে রাখা বস্তা আর আবর্জনা পরিষ্কার করতে গিয়ে সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন কিছু শ্রমিক। বৃহস্পতিবার ভোরে বর্ধমানের সদরঘাট তেলিপুকুর এলাকার শ্রীহরি রাইস মিলে কিছু শ্রমিক জমে থাকা আবর্জনা পরিষ্কার করার কাজ করছিলেন। আচমকাই হিস্ হিস্ আওয়াজ শুনতে পেয়ে ছিটকে পিছিয়ে আসেন তারা। আর এরপরই শ্রমিকদের একজনের নজরে আসে আবর্জনার মধ্যে একটি পাইপের ভিতর রয়েছে বিশালাকার মৃত্যুদূত।


 তড়িঘড়ি কাজ বন্ধ রেখে মিলের মালিক কর্তৃপক্ষ কে খবর দেন তারা। খবর দেওয়া হয় বনদপ্তরে। বনদপ্তর থেকে ৬জনের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১ঘন্টার কঠিন চেষ্টায় উদ্ধার করে দুটি পূর্ণবয়স্ক স্ত্রী ও পুরুষ খরিস গোখরো সাপ কে। এদিকে সাপ উদ্ধারের ঘটনায় এলাকায় রীতিমত ভিড় জমে যায়। ছড়িয়ে পড়ে আতংক।


বনদপ্তরের উদ্ধারকারী দলের সদস্য সুবোধ দাস জানিয়েছেন, ৪-৫ফুট লম্বা দু দুটো সাপকে উদ্ধার করতে রীতিমত হিমশিম খেতে হয় তাদের। তিনি জানিয়েছেন, মানুষের বসবাসের জন্য জায়গার যত প্রয়োজন বাড়ছে, ততই জঙ্গলের পরিমান কমছে। ফলে খাবারের খোঁজে, এবং ঝামেলাবিহীন জায়গায় এই বিষধরেরা আস্তানা গাড়ছে। এদিন স্ত্রী পুরুষ দুটি পূর্ণবয়স্ক সাপ রাইস মিলের ভিতর থেকে উদ্ধার হওয়ার পর আশঙ্কা তৈরি হয়েছে আরো সাপ সেখানে থাকতে পারে। সেক্ষেত্রে সুবোধ বাবু জানিয়েছেন, যতক্ষণ না এদের দেখতে বা এদের থাকার অস্তিত্ব বুঝতে পারা যাবে ততক্ষণ তাদের কিছু করার নেই। 


অন্যদিকে, রাইস মিলের পক্ষ থেকে কাঞ্চন কুমার তা জানিয়েছেন, এর আগেও এই রাইস মিল থেকে দু তিনটি বিষধর সাপ ধরা হয়েছিল। প্রধানত সাপেরা ইঁদুরের খোঁজে মিলের জমা করে রাখা আবর্জনার স্তূপে ঢুকে থাকে। এদিন আবর্জনা পরিষ্কার করার কাজ করার সময়ই লেবাররা একটি সাপ কে দেখতে পায়। তিনি জানিয়েছেন, মিলের কর্মরত সকলেই সতর্ক আছেন।


0 Comments: