Headlines
Loading...
বর্ধমানে কর্মরত অবস্থায় ট্রেনে কাটা পড়ে মৃত্যু ট্র্যাক মেন্টেনারের, তীব্র ক্ষোভ, হেনস্থার শিকার আধিকারিক

বর্ধমানে কর্মরত অবস্থায় ট্রেনে কাটা পড়ে মৃত্যু ট্র্যাক মেন্টেনারের, তীব্র ক্ষোভ, হেনস্থার শিকার আধিকারিক


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: শুক্রবার রেল লাইনে কাজ করার সময় রেলের ধাক্কায় মৃত্যু হল এক গ্যাংম্যানের। মৃতের নাম হরিদ্বার যাদব (৪০)। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ালো বর্ধমান ষ্টেশন এলাকায়। রেলকর্মীদের নিরাপত্তার অভাব এই অভিযোগে এদিন রীতিমত ক্ষোভে আছড়ে পড়েন অন্যান্য কর্মীরা। বর্ধমান ষ্টেশনের ১নং প্ল‌্যাটফর্মে জিআরপি থানার সামনে এদিন উত্তেজিত কর্মীদের হাতে চুড়ান্ত হেনস্থা হতে হয় সিনিয়ার সেকশন ইঞ্জিয়ারকে। 


ক্ষুব্ধ কর্মীরা এদিন জানিয়েছেন, কেন্দ্রীয় সরকার ডিজিট্যাল ইণ্ডিয়া গড়ছে। কিন্তু এই ডিজিট্যাল ইণ্ডিয়া করতে গিয়ে রেলকর্মীদের নিরাপত্তাকে বিসর্জন দেওয়া হয়েছে। তাঁরা জানিয়েছেন, হরিদ্বার যাদব ট্র্যাক মেন্টেনার হিসাবে পোস্ট স্টাম্পিং এর কাজ করছিলেন। বর্ধমান স্টেশনের পশ্চিম শাখার খানা স্টেশনের ১০৮/১১-১৩ পোস্টের থ্রু লাইনে কাজ করছিলেন। কর্মীরা জানিয়েছেন, লুক আউট ম্যানদের গাফিলতিতেই এই দুর্ঘটনা ঘটেছে। ট্র্যাক মেন্টেনার এবং গ্যাংম্যানদের অভিযোগ, তাঁদের দিয়ে নির্দিষ্ট পরিমাণ কাজের থেকে বেশি কাজ করানো হচ্ছে। উপরন্তু ঠিকাদার তার টাকা অবৈধ ভাবে আদায় করে নিচ্ছে রেলের কাছ থেকে।


 তাঁরা অভিযোগ করেন, কেন্দ্রীয় সরকার ডিজিটাল ইন্ডিয়া করতে গিয়ে রেলের কর্মী ছাঁটাই করছে। ফলে যে পদ্ধতিতে রেল লাইনের রক্ষণাবেক্ষণ হওয়া উচিত সেখানে কর্মী সংখ্যা কমে যাওয়ায় সবসময় বিপদের আশংকা তৈরি হয়েছে। তাঁরা জানিয়েছেন, এদিন গ্যাংম্যান হরিদ্বার যাদব যখন কাজ করছিলেন সেই সময় লুকআউট ম্যানদের তাঁর নিরাপত্তা দেখার দায়িত্ব ছিল। কিন্তু তা না করাতেই অকালে প্রাণ দিতে হল হরিদ্বার যাদবকে। এদিকে, এদিন হরিদ্বার যাদবের এই মৃত্যুর ঘটনায় কর্মীরা বিক্ষোভ দেখানোর সময় সেখানে হাজির হন ওই সিনিয়র সেকশান ম্যানেজার। এই সময় উত্তেজিত কর্মীরা তাঁকে চুড়ান্ত হেনস্থা করেন বলে অভিযোগ। তাঁকে মারধরও করা হয়। যদিও এই বিষয়ে রেলের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।


0 Comments: