Headlines
Loading...
গলসিতে বোমা বিস্ফোরণ, বাড়ি মালিক গ্রেফতার, উত্তেজনা

গলসিতে বোমা বিস্ফোরণ, বাড়ি মালিক গ্রেফতার, উত্তেজনা


ফোকাস বেঙ্গল ডেস্ক,গলসি: ভোটের মুখে গলসি ১ব্লকের আটপাড়া গ্রামে রবিবার রাত ৯টা নাগাদ বোমা বিস্ফোরণের ঘটনায় তীব্র আতঙ্ক ছড়াল। বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। বিস্ফোরণের তীব্রতায় গ্রামের মানুষজন আতঙ্কিত হয়ে ওঠেন। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বারুদের গন্ধ ছড়িয়ে পড়ে গ্রামের সর্বত্র। কাছাকাছি বেশ কয়েকটি বাড়িও কেঁপে উঠে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় গলসি থানার পুলিশ। রাতেই গ্রেপ্তার করা হয়েছে বাড়ির মালিক শেখ ফটিককে। তবে হতাহতের খবর নেই। প্রাথমিক অনুমান, বাড়িতে মজুত বোমা ফেটেই এই বিপত্তি ঘটেছে।



গ্রামবাসীদের দাবি, আটপাড়া গ্রামের বাসিন্দা শেখ ফটিকের বাড়ির উঠানের কাছে বিস্ফোরণটি ঘটে। তাঁদের অনুমান, পুরনো বোমা উনুনের পাশে রেখে সেঁকতে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে। আটপাড়া গ্রামে অবশ্য এ ধরনের ঘটনা নতুন নয়। এর আগেও এই গ্রামে গত বছর সেপ্টেম্বর মাসে এক শিশু শিক্ষাকেন্দ্রে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। বিস্ফোরণের তীব্রতায় শৌচালয়ের দেওয়াল ও টিনের চালা ভেঙে কার্যত ঘরটি ধূলিসাৎ হয়ে গিয়ে ছিল। সেবারও মজুত বোমা ফেটেই দুর্ঘটনা ঘটেছিল বলে দাবি পুলিশের। ঘটনার তদন্ত করছে সিআইডি। তবে এখনও সেই ঘটনায় কেউ গ্রেপ্তার  হয়নি। তবে এবারের ঘটনা একেবারে ভোটের মুখে। তাই তা নিয়ে বাড়তি আতঙ্কও ছড়িয়ে পড়েছে। যদিও বোমা বিস্ফোরণের ঘটনায় কার্যত মুখে কুলুপ এঁটেছেন গ্রামবাসীরা। সূত্র মারফত জানা গেছে, জমি সংক্রান্ত বিবাদ কে কেন্দ্র করে শেখ ফটিক ও তার আত্মীয়দের পরিবারের মধ্যে দীর্ঘদিন অশান্তি চলছে। এর আগেও জমি বিবাদকে কেন্দ্র করে বোমাবাজির ঘটনা ঘটেছে এই এলাকায়।


আটপাড়া এলাকাটি গলসি বিধানসভার মধ্যে। ২২ এপ্রিল এখানে ভোটগ্রহণ। গত বিধানসভায় গলসিতে তৃণমূল জিতেছিল। কিন্তু লোকসভায় বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী গলসি বিধানসভা এলাকা থেকে কয়েক হাজার ভোটে এগিয়ে ছিলেন। তৃণমূল এবার এই কেন্দ্রে প্রার্থী বদল করেছে। গলসির বিধায়ক অলোক মাজিকে সরিয়ে জামালপুরের প্রার্থী করা হয়েছে। আর রায়নার বিধায়ক নেপাল ঘোড়ুইকে এবার গলসিতে প্রার্থী করেছে তৃণমূল। আর এই ভোটের মুখেই বোমা বিস্ফোরণের ঘটনা এলাকায় নতুন করে চাঞ্চল্য সৃষ্টি করেছে।

0 Comments: