728x90 AdSpace

Latest News

Saturday, 27 March 2021

মঙ্গলকোটে দীঘির নিচে রাজার বাড়ি! ঘটনাটা কি


ফোকাস বেঙ্গল ডেস্ক,মঙ্গলকোট: পুকুরের নীচে নাকি রয়েছে রাজার বাড়ি! আর এমনি খবর চাউর হতেই শনিবার সকাল থেকে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে মঙ্গলকোটের নিগন গ্রামে। ঘটনার সূত্রপাত এই এলাকার একটি মজে যাওয়া দীঘি খনন কে কেন্দ্র করে। দীঘিটি গোপাল দীঘি নামে পরিচিত।


 স্থানীয় সূত্রে জানা গেছে, একাধিক মালিকানার এই দীঘিটি বেশ কয়েকবছর ধরে মজে গেছে। গত ৮-১০ দিন ধরে এই দিঘিটির খনন কার্য চলছে। পুকুরে পকলেন মেশিন নামিয়ে মাটি খোঁড়ার কাজ চলছে। আর এরই মাঝে এদিন সকালে হঠাৎ নিগন গ্রামে গুজব ছড়িয়ে পড়ে গোপাল দিঘি খনন করতে করতে রাজার বাড়ি পাওয়া গেছে। এই খবর ছড়াতেই পুকুরপাড়ে ব্যাপক ভিড় জমে যায়। এলাকার বহু মানুষ জড়ো হয়ে যান সেখানে।


নিগন গ্রামের বাসিন্দা প্রফুল্ল ঘোষ জানান, সকালে তিনিও খবর পান এই ঘটনার। তড়িঘড়ি ছুটে যান দেখতে। কিন্তু তিনি জানিয়েছেন, না ওটা কোন রাজার বাড়ি নয়, ওই পুকুরটি বহু পুরাতন পুকুর। মাটি খুঁড়তে গিয়ে যে ১০ থেকে ১৫ ইঞ্চির দেওয়াল দেখা যাচ্ছে সেটি বাঁধানো ঘাট ছিল। তিনি জানিয়েছেন, ছোটবেলায় তিনি স্কুলে যেতে গিয়ে দেখেছিলেন। দীর্ঘদিন পুকুরটি সংস্কার হয়নি তাই মাটিচাপা পড়ে গিয়েছিল। বর্তমানে পুকুরটি সংস্কার হচ্ছে। তাই বাঁধানো ঘাটের ভগ্নাবশেষ দেখা যাচ্ছে। এটা নিয়ে গুজব ছাড়ানোর কিছু নেই। 


তিনি এও জানিয়েছেন, আজ থেকে প্রায় চল্লিশ বছর আগেও নিগন হসপিটাল তৈরি করার সময় বহু পুরোনো বাড়ির ভগ্ন অবশেষ পাওয়া গেছিল। মানুষ আবার ভেবেছে সেরকমই কিছু পাওয়া গেছে। কিন্তু না ওটা পুকুরের ঘাট। সবমিলিয়ে মঙ্গলকোটের নিগণ গ্রামে পুকুর খনন করতে গিয়ে রাজবাড়ী বেরিয়েছে এই খবর ছড়াতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।


মঙ্গলকোটে দীঘির নিচে রাজার বাড়ি! ঘটনাটা কি
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top