728x90 AdSpace

Latest News

Thursday, 11 March 2021

মমতার আহত হবার ঘটনায় বর্ধমান জেলা জুড়ে তৃণমূলের পথ অবরোধ



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: অবরোধ, বনধের রাজনীতিতে না-বিশ্বাসী বর্তমান তৃণমূল কংগ্রেস সমর্থকদের দীর্ঘদিন পর বাঁধ ভাঙল বুধবার সন্ধ্যে থেকে। দল না চাইলেও এবং খোদ দলের সুপ্রিমোর নিষেধাজ্ঞা এক ধাক্কায় উবে গেল খোদ দলের সুপ্রিমোর আহত হবার ঘটনায়। নন্দীগ্রামে প্রচার অভিযানে মমতা বন্দোপাধ্যায়ের আহত হবার ঘটনায় বিজেপিকে নিশানা করে বুধবার সন্ধ্যে থেকেই উত্তাল হল পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস। 


বুধবার সন্ধ্যে থেকেই জায়গায় জায়গায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান তৃণমূল কংগ্রেস কর্মী নেতৃত্বরা। বৃহস্পতিবার সকাল থেকেও চলল একই আন্দোলন। এদিন বর্ধমানের জোতরামে ২নং জাতীয় সড়ক অবরোধ করেন তৃণমূল কংগ্রেস কর্মীরা। বিক্ষোভের নেতৃত্ব দেন বৈকুণ্ঠপুর ১নং গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জয়দেব ব্যনার্জ্জী। এদিন জয়দেববাবু জানিয়েছেন, শুভেন্দু অধিকারীর নির্দেশেই মমতা বন্দোপাধ্যায়ের ওপর হামলা চালানো হয়েছে। দোষীদের গ্রেপ্তারের দাবীতে প্রয়োজনে তাঁরা ২নং জাতীয় সড়কে লক্ষ লক্ষ সমর্থক শুয়ে থাকবেন। এদিন কালনা রোডের এগ্রিকালচার ফার্ম সংলগ্ন এলাকায় টায়ার জ্বেলে প্রায় ৪৫ মি্নিট রাস্তা অবরোধ করেন স্থানীয় তৃণমূল কংগ্রেস কর্মীরা। নেতৃত্ব দেন প্রভাত মাঝি।


 অন্যদিকে, বুধবার রাতেই এই ঘটনার প্রতিবাদে বর্ধমানের শক্তিগড়ে জিটিরোড অবরোধে নেতৃত্ব দেন বর্ধমান উত্তরের তৃণমূল কংগ্রেসের প্রার্থী নিশীথ মালিক। এদিকে, বৃহস্পতিবার সকালে বর্ধমান টাউন তৃণমূল হকার্স কংগ্রেসের পক্ষ থেকে শহরের প্রাণকেন্দ্র কার্জন গেটে জিটি রোড অবরোধ করা হয়। নেতৃত্ব দেন দলের মুখপাত্র প্রসেনজিত দাস। বেশ কিছুক্ষণ সমস্ত যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিন টায়ার জ্বালিয়ে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করে বিক্ষোভ দেখায় তৃণমূল কর্মীরা। 


অন্যদিকে দুপুরে বর্ধমান কাটোয়া রোডের বাজেপ্রতাপপুরে রীতিমত চাঞ্চল্য সৃষ্টি করেন চলচ্চিত্রাভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলীর বাবা দেবপ্রসাদ গাঙ্গুলী এবং মা বীণা গাঙ্গুলী সহ স্থানীয় তৃণমূল কংগ্রেস সমর্থকেরা। প্রায় আধঘণ্টা অবরোধ চলায় জেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এদিন শুভশ্রীর মা জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর ওপর পরিকল্পিত হামলা চালানো হয়েছে। তার প্রতিবাদ জানাতেই তিনি এদিন পথে নেমেছেন।




মমতার আহত হবার ঘটনায় বর্ধমান জেলা জুড়ে তৃণমূলের পথ অবরোধ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top