728x90 AdSpace

Latest News

Sunday, 21 March 2021

বর্ধমানে বিজেপির প্রচারে এবার পথনাটিকা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: একটা সময় নির্বাচনী প্রচারে পথনাটিকা আর গণসংগীত ছিল বামেদের কাছে মহান অস্ত্র। এখন বামেরা গণসংগীত, পথ নাটিকা ছেড়ে ঝুঁকেছেন টুম্পাসোনার প্যারোডি গানে। ফলও হাতেনাতে পাচ্ছেন। সবই কার্যত ভাইরাল হয়ে যাচ্ছে। কিন্তু এবার বিধানসভা নির্বাচনে সেই পথনাটিকাকেই জোড়ালোভাবে ব্যবহার করতে শুরু করল গেরুয়া শিবির। 


প্রখ্যাত চলচ্চিত্রাভিনেত্রী পাপিয়া অধিকারীর টিম এখন বর্ধমান শহরে ঘুরে বেড়াচ্ছেন বাউল নামের পথনাটিকাকে নিয়ে। চাই নতুন পরিবর্তন, চাই নতুন সরকার - এই বার্তাকেই সামনে রেখে বাউল গানের আঙ্গিকে সাজিয়ে তোলা হয়েছে পথ নাটককে। এই পথ নাটিকায় গানে গানে কখনো কাটমানি, তোলাবাজি তো কখনো স্বৈরাচারী শাসকের মানসিকতার নানান ঘটনা তুলে ধরা হচ্ছে। তুলে ধরা হচ্ছে বেকারের জ্বালা। 


বর্ধমান শহরের বিভিন্ন প্রান্তে রবিবাসরীয় প্রচারে দেখা মিললো এই পথনাটিকার। এদিন নাটকের কলাকুশলী সংগীতা ব্যানার্জি জানিয়েছেন, পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে ঘুরে তাদের পথনাটিকার দল প্রচার চালাবে। রবিবার দ্বিতীয় দিনে বর্ধমানের কার্জনগেট চত্বরে তারা তাদের অনুষ্ঠান করেন। তিনি জানিয়েছেন, তাদের দলে মোট ১১জন শিল্পী রয়েছেন। তিনি আরো জানিয়েছেন, সাধারণ মানুষ একঘেয়ে বক্তৃতা শুনতে শুনতে ক্লান্ত হয়ে পড়ছেন। তাই গানের মাধ্যমে এই পথনাটিকায় তাঁরা সাড়া দিচ্ছেন। আর মানুষ এই পথনাটিকাকে গ্রহণ করায় তাঁরাও খুশী।


বর্ধমানে বিজেপির প্রচারে এবার পথনাটিকা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top