728x90 AdSpace

Latest News

Saturday, 13 March 2021

ভোটরঙ্গে এবার সোস্যাল মিডিয়ায় ভাইরাল ভোট চাইবার ফর্ম, শুরু ব্যাপক চর্চা



ফোকাস বেঙ্গল ওয়েব ডেস্ক: ২০২১ এর বিধানসভা নির্বাচনের দিনক্ষণ যত এগিয়ে আসছে বাংলায় রাজনৈতিক দলগুলোর সোশ্যাল মিডিয়ায় নিত্য নতুন মুখরোচক প্রচারের অভিনবত্ব তাক লাগাচ্ছে সাধারণ ভোটারদের। কার্যত ভোটের বাজারে রাজনৈতিক দলগুলোর ভোট ভিক্ষার ধরণ, নির্বাচনী প্রচারের চালচলনে চলতি সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছে সোস্যাল মিডিয়া। যদিও পূর্ব বর্ধমান জেলার ক্ষেত্রে এখনও এই সোস্যাল মিডিয়ার প্রচার থেকে শতযোজন দূরে দাঁড়িয়ে রয়েছে বিজেপি। 


ইতিমধ্যেই জেলার তৃণমূল কংগ্রেসের প্রার্থী থেকে সিপিএমের প্রার্থীদের ভোটের প্রচারের আপডেট, বিভিন্ন বক্তব্য প্রতি মূহূর্তে আপডেট হয়ে যাচ্ছে মুঠো ফোনে। খেলা হবে, টুম্পা সোনা, বাবা তোমার দরবারে সব পাগলের খেলা, লুঙ্গি ডান্স গানের রিমেকের পাশাপাশি তৃণমূল এবং সিপিএম ভোটের প্রচারে নিজেদের অবস্থান তুলে ধরছে। কিন্তু বিজেপির পূর্ব বর্ধমান জেলা কমিটি তাঁদের সোস্যাল মিডিয়া আপডেটই করেনি গত ২৬ জানুয়ারীর পর। এদিকে শনিবারও বিজেপি পূর্ব বর্ধমান জেলায় তথা পঞ্চম দফার ভোটের তালিকা ঘোষণা না করায় রীতিমতই মুষড়ে পড়েছেন গেরুয়া শিবির। আজ হবে, কাল হবে বলে দিন চলে যাওয়ায় কার্যতই পিছিয়ে পড়েছে অনেকটাই বিজেপি বলে দলেরই কর্মীদের একাংশ মনে করছেন। তারই সঙ্গে সোস্যাল মিডিয়াকে এখনও সেভাবে ব্যবহার করতে না পারায় কৌতূহলও বেড়েছে ব্যাপকভাবে। 


আর এর মধ্যেই এবার চলতি রাজনৈতিক আবহে দলবদলুদের জন্য সোস্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল হয়ে উঠেছে ভোট চাইবার অভিনব ফর্ম কে ঘিরে। ভোট চাইবার ফর্ম বলে প্রচার করা এই ফর্মে বলা হয়েছে ভোট প্রচারে প্রার্থী এলে প্রার্থীকে দিয়ে এই ফর্ম পূরণ করিয়ে নিন। ফর্মের বয়ানে বলা হয়েছে - ''আমি শ্রী/শ্রীমতি... এই ফর্মে এই মর্মে সই করলাম যে, আপনাদের ভোটে জেতার পর আমি যদি দল পাল্টাই আগামী পাঁচ বছরে, তাহলে আমি পশুরও অধম এবং আমার নামে কোনো পশু পুষলে আমার কোনও আপত্তি নেই।'' এরপরই রয়েছে প্রার্থীর স্বাক্ষর। 


পাশাপাশি এই ফর্মে ভোটারদের তরফ থেকেও আলাদা বয়ান তুলে ধরা হয়েছে - বলা হয়েছে, ''প্রিয় প্রার্থী, এই মুহূর্তে আমরা আশা করি না আপনারা ভোটে জিতে আমাদের জন্য কিছু করবেন, তবে এইটুকু যেন আশা করি, জেতার পরে পালটি খেয়ে আপনি আমাদের ভোটের অপমান করবেনা না।'' রয়েছে ভোটারের স্বাক্ষরের জায়গাও। আর এই ভোটরঙ্গে এই ফর্মকে ঘিরেই এবার রীতিমত সরগরম হয়ে উঠেছে ভোটের বাজার। চলতি সময়ে দলবদলুদের নিয়ে এই কটাক্ষই এখন পাড়ার অলিগলি থেকে চায়ের দোকানে তুফান তুলতে শুরু করেছে।


ভোটরঙ্গে এবার সোস্যাল মিডিয়ায় ভাইরাল ভোট চাইবার ফর্ম, শুরু ব্যাপক চর্চা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top