728x90 AdSpace

Latest News

Monday, 8 March 2021

বর্ধমানের বাজারে এবার নলেন গুড় আর রাবরীর তৈরি বিজেপি, তৃণমূলের প্রতীক ছাপ মিষ্টি, সঙ্গে খেলা হবে মিষ্টিও



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ২০২১ এর বিধানসভা নির্বাচনে এবার একদিকে যেমন বিশেষভাবে লক্ষ্য করা যাচ্ছে রাজনৈতিক দলগুলোর প্রচারে জনপ্রিয় কিছু গানের রিমেক, পাশপাশি চটুল নানান স্লোগান। এবার সেই সব স্লোগান আর বিভিন্ন রাজনৈতিক দলের প্রতীক কে ব্যবহার করা শুরু হল মিষ্টির মধ্যে। বর্ধমানের বিসি রোডের জনপ্রিয় মিষ্টির দোকান নেতাজি মিষ্টান্ন ভান্ডারে ইতিমধ্যেই পাওয়া যাচ্ছে তৃণমূলের জোড়া ফুল আর খেলা হবে লেখা মিষ্টি। একইসাথে বিজেপির পদ্ম ফুল ছাপ মিষ্টিও বিক্রি হচ্ছে দেদার। যদিও দু ধরণের মিষ্টির স্বাদ একদমই ভিন্ন। তৈরিও হয়েছে আলাদা আলাদা উপকরণ দিয়ে।


নেতাজি মিষ্টান্ন ভান্ডারের কর্ণাধার সৌমেন দাস জানিয়েছেন, তাঁরা দেখছেন এবারের ভোটে মূল প্রতিপক্ষ তৃণমূল আর বিজেপির। তাই তৃণমূলের জোড়া ফুল আর বিজেপির প্রতীক পদ্ম চিহ্নের মিষ্টি বানিয়েছেন তিনি। দুটি মিষ্টির স্বাদও আলাদা। তৃণমূল কংগ্রেসের জোড়া ফুলের মিষ্টি তৈরী করা হয়েছে রাবড়ি দিয়ে। দাম প্রতি পিস ১০ টাকা। সে তুলনায় বিজেপির পদ্ম মিষ্টি তৈরী করেছেন খাঁটি নলেন গুড় দিয়ে। দামও তৃণমূল কংগ্রেসের জোড়া ফুল মিষ্টির থেকে বেশি। বিজেপির পদ্ম ফুল মিষ্টির দাম প্রতি পিস ১৫ টাকা। সৌমেনবাবু জানিয়েছেন, এই মিষ্টি তৈরী করার পর বাজারে ভালই সাড়া পড়েছে। বিক্রিও হচ্ছে ভালই। 


শুধু তৃণমূল বা বিজেপির প্রতীক মিষ্টিই নয় এর সঙ্গে এই দুইয়ের মিশ্রণে অর্থাৎ নলেন গুড় আর রাবড়ি দিয়ে তৈরী করেছেন চলতি সময়ে মুখে মুখে ফেরা খেলা হবে মিষ্টি। দাম রাখা হয়েছে প্রতি পিস ১০ টাকা। সৌমেন বাবু অবশ্য জানিয়েছেন, তৃণমূল বা বিজেপির স্লোগান আর প্রতীক ছাপ মিষ্টি তৈরি করা হলেও ক্রেতারা সেসব ব্যাপারে খুব বেশি আগ্রহী নন, বরং কারা কোন মিষ্টির স্বাদ বেশি পছন্দ করেন তার ওপরেই বিক্রি হচ্ছে এই মিষ্টি। সেদিক থেকে তিনধরণের মিষ্টিই এখন সাধারণ ক্রেতাদের পছন্দের নিরিখে একে অপরকে পাল্লা দিচ্ছে।


 
বর্ধমানের বাজারে এবার নলেন গুড় আর রাবরীর তৈরি বিজেপি, তৃণমূলের প্রতীক ছাপ মিষ্টি, সঙ্গে খেলা হবে মিষ্টিও
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top