728x90 AdSpace

Latest News

Friday, 19 March 2021

আইন শৃঙ্খলা নিয়ে বর্ধমানে তিন জেলার পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠক করলেন পুলিশ পর্যবেক্ষক


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আগামী ২৩ মার্চ থেকে পঞ্চম দফার ভোটের মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজ শুরু হবে। ইতিমধ্যেই গোটা জেলা জুড়ে তৃণমূল – বিজেপির মধ্যে বিক্ষিপ্ত সংঘর্ষ, মারধর শুরু হয়েছে। মিলছে বোমাও। স্বাভাবিকভাবেই আসন্ন বিধানসভা ভোটে জেলায় অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে জেলায় আইনশৃঙ্খলা কি রকম পর্যায়ে রয়েছে তা খতিয়ে দেখতে শুত্রুবার বর্ধমান সার্কিট হাউসে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করলেন কেন্দ্রীয় নির্বাচন কমিশনের পুলিশ পর্যবেক্ষক অনিল কুমার শর্মা। 


এদিন বর্ধমান সার্কিট হাউসে পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলার পুলিশ ও প্রশাসনিক আধিকারিকদের নিয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে অনিল কুমার শর্মা জানিয়েছেন, তিন জেলার পুলিশী ব্যবস্থায় তিনি খুশী। আসন্ন বিধানসভা নির্বাচনে ভোটাররা যাতে নির্ভয়ে, কোনো প্ররোচনা ছাড়াই নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য জেলা পুলিশ এবং প্যারা মিলিটারী ফোর্সকে কিভাবে ব্যবহার করা হবে তার রূপরেখাও এদিন তিনি দেখেছেন। সামগ্রিক ব্যবস্থা সন্তোষজনক বলেই তিনি জানিয়েছেন।


 এরই পাশাপাশি এদিন তিনি জানিয়েছেন, বিভিন্ন সমাজবিরোধী যাঁরা নির্বাচনে গোলমাল করতে পারেন তাঁদের গ্রেপ্তার করার নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচনের দিন যতই এগিয়ে আসবে ততই এব্যাপারে জেলা পুলিশ প্রশাসন আরও সক্রিয় হবে বলে তিনি আশা করছেন। তিনি জানিয়েছেন, এদিন দু দফায় বিস্তারিত আলোচনা হয়েছে। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় কিরকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তাও এদিন খতিয়ে দেখেন তিনি। আসন্ন বিধানসভা নির্বাচনে বুথের ভেতর, বাইরে এবং বিভিন্ন এলাকায় কেন্দ্রীয় বাহিনীকে কিভাবে ব্যবহার করা হবে তা নির্বাচন কমিশনের নির্দেশ মেনেই করা হবে বলেও এদিন জানান অরুণ কুমার শর্মা।


আইন শৃঙ্খলা নিয়ে বর্ধমানে তিন জেলার পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠক করলেন পুলিশ পর্যবেক্ষক
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top