728x90 AdSpace

Latest News

Sunday, 21 March 2021

বর্ধমানে প্রয়াত কংগ্রেস নেতার স্মরণ অনুষ্ঠান করতে গিয়ে জেলা কংগ্রেস তিন টুকরো


ফোকাস বেঙ্গল ডেস্ক, পূর্ব বর্ধমান: জীবিত থাকাকালীন তিনি আমৃত্যু লড়াই করে গেছেন ঐক‌্যবদ্ধ কংগ্রেসের জন্য। কিন্তু তাঁর মৃত্যুর ১৩তম বছরে এসে সেই কংগ্রেসের জননেতা প্রয়াত নুরুল ইসলামকে স্মরণ করতে বর্ধমান জেলার কংগ্রেস তিন টুকরো হয়ে গেল। যা নিয়ে রীতিমত সমালোচনার ঝড় বইতে শুরু করেছে।


শনিবার নুরুল ইসলামকে স্মরণ করতে বর্ধমানের টাউন হলে নুরুল ইসলাম স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে একটি সভার আয়োজন করা হয়। এই সভার আয়োজন করেন তথা নুরুল ইসলামের অত্যন্ত ঘনিষ্ট নেতা বর্তমানে তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক আজিজুল হক মণ্ডল। এই সভায় হাজির ছিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, বর্ধমান দক্ষিণ কেন্দ্রের প্রার্থী খোকন দাস, বর্ধমান শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অরুপ দাস, কাটোয়ার প্রার্থী রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, জেলা পরিষদের মেণ্টর উজ্জ্বল প্রামাণিক সহ জেলা তৃণমূল কংগ্রেসের একাধিক নেতা।


 এদিন স্বপন দেবনাথ সহ উপস্থিত একদা কংগ্রেস নেতারা নুরুল ইসলামের আপোষহীন সংগ্রামের ভূমিকা উল্লেখ করেন। অন্যদিকে, জেলা কংগ্রেস ভবনে নুরুল ইসলামের স্মরণসভার আয়োজন করে জেলা কংগ্রেস। উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিজিত ভট্টাচার্য, জেলা কংগ্রেস সভাপতি প্রবীর গাঙ্গুলী, কার্য্যকরী সভাপতি বুলবুল আহমেদ, জেলা যুব কংগ্রেস সভাপতি গৌরব সমাদ্দার, কিষাণ কংগ্রেসের সম্পাদক সেখ জুলফিকার আলি সহ কংগ্রেস নেতারা। 


অপরদিকে, এদিনই কংগ্রেসের অসংগঠিত শ্রমিক কংগ্রেস কমিটির উদ্যোগে অরবিন্দ স্টেডিয়ামে পৃথকভাবে নুরুল ইসলামের স্মরণসভার আয়োজন করা হয়। এই সভার মুখ্য বক্তা ছিলেন প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির ছেলে তথা জাতীয় কংগ্রেসের অন্যতম নির্বাচনী প্রচার কমিটির সদস্য তথা প্রাক্তন সাংসদ অভিজিৎ মুখার্জি। অন্যান্যদের মধ্যে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অসংগঠিত জেলা শ্রমিক কংগ্রেসের চেয়ারম্যান সুদীপ মজুমদার সহ জেলা কংগ্রেস নেতা তথা প্রয়াত কংগ্রেস নেতা নুরুল ইসলামের অত্যন্ত ঘনিষ্ট বোরসেদ আলি, গণেশ দাস, চঞ্চল মণ্ডল, জয়ন্ত কর্মকার, রবীন্দ্রনাথ মণ্ডল, মহাদেব সাঁতরা প্রমুখরাও। 


বর্ধমানে প্রয়াত কংগ্রেস নেতার স্মরণ অনুষ্ঠান করতে গিয়ে জেলা কংগ্রেস তিন টুকরো
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top