Headlines
Loading...
রাস্তার দাবীতে ভোট বয়কটের পর বর্ধমান-নবদ্বীপ রোড অবরোধ আদিবাসীদের

রাস্তার দাবীতে ভোট বয়কটের পর বর্ধমান-নবদ্বীপ রোড অবরোধ আদিবাসীদের


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: 'রাস্তা দাও, ভোট নাও' এই ডাকের পর এবার রীতিমত জেহাদ ঘোষণা করলেন বর্ধমানের বন্ডুল আদিবাসী পাড়ার বাসিন্দারা।সোমবার সকাল থেকে দীর্ঘ কয়েক ঘন্টা বর্ধমান-নবদ্বীপ রোড অবরোধ করেন আদিবাসী মানুষেরা।অবরোধকারী গ্রামবাসীরা অভিযোগ করেছেন, তাদের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে রাজনৈতিক দলগুলো ভোট নিয়ে গেছে। তাই এবার আর তা তাঁরা হতে দেবেন না। এবারে ভোট নিতে গেলে আগে রাস্তা তৈরি হবে, তারপর ভোট দেবো। 

বন্ডুল আদিবাসী পাড়ার বাসিন্দা রবিলাল হাঁসদা, রামু বেসরা প্রমুখরা জানিয়েছেন, গত লোকসভা নির্বাচনের আগেও তাঁরা এই রাস্তার দাবীতে ভোট বয়কটের ডাক দিয়েছিলেন। তখন তাঁদের প্রতিশ্রুতি দেওয়া হয় দ্রুত রাস্তা করে দেওয়া হবে বলে। তাঁরা সেই মিথ্যা প্রতিশ্রুতিতে ভোট বয়কট তুলে নিয়েছিলেন। কিন্তু এবার আর তা হবে না। রবিলাল হাঁসদা এদিন রীতিমত ক্ষোভ প্রকাশ করে জানিয়েছেন তাঁরা কি মানুষ নন। খালি তাঁদের মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে কেন? তিনি জানিয়েছেন, বর্ধমান জেলা পরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু জানিয়েছেন, এই রাস্তার নাকি টেন্ডার হয়ে গেছে। তা যদি সত্যি হয় তাহলে এখনও কেন রাস্তার কাজ হল না? 

উল্লেখ্য, আসন্ন বিধানসভা নির্বাচনের ঘন্টা বাজতেই বন্ডুল আদিবাসী পাড়ার বাসিন্দারা ফের সরব হয়েছেন তাঁদের এই গ্রামের রাস্তার জন্য। ইতিমধ্যেই তাঁরা গোটা এলাকায় রাস্তার দাবীতে পোষ্টারও দিয়েছেন। এদিন বর্ধমান নবদ্বীপ রোড অবরোধ করার পাশাপাশি তাঁরা হুঁশিয়ারিও দিয়েছেন এরপর তাঁরা বন্ডুল মোড় নয়, খোদ বর্ধমান শহরের রাস্তা অচল করবেন। এদিকে, এদিন দীর্ঘক্ষণ রাস্তা অবরোধ চলার পর ঘটনাস্থলে আসেন বর্ধমান ১ এর বিডিও মৃণালকান্তি বিশ্বাস এবং দেওয়ানদিঘী থানার বিশাল পুলিশ বাহিনী। অবরোধকারীদের সঙ্গে কথা বলে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়ার পর অবরোধ তুলে নেওয়া হয়।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});