728x90 AdSpace

Latest News

Wednesday, 10 March 2021

সংযুক্ত মোর্চার পূর্ব বর্ধমানে বামেদের প্রার্থী তালিকা প্রকাশ, দেখে নিন কে কোথায় দাঁড়াচ্ছেন



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলার নির্বাচনী লড়াই জমে উঠতে শুরু করল। বুধবার সকাল থেকেই বর্ধমান দক্ষিণ কেন্দ্রে সংযুক্ত মোর্চার তথা সিপিএমের প্রার্থী তালিকা প্রকাশ হতে পারে বলে আভাস পাওয়া যাচ্ছিল। শেষমেষ এদিন সন্ধ্যায় পূর্ব বর্ধমানের ১৬টি আসনের মধ্যে ১৩ টি আসনে বামফ্রন্টের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। বাকি তিনটি আসনের মধ্যে দুটি আসন জাতীয় কংগ্রেস কে ছাড়া হয়েছে। যদিও কংগ্রেস এখনো তাদের প্রার্থীর নাম ঘোষণা করেনি।
মন্তেশ্বর আসনটিতে এখনো বাম কংগ্রেসের কেউই প্রার্থী দেয়নি। বামেদের প্রার্থী তালিকা নিচে দেওয়া হল।




পূর্ব বর্ধমান জেলার অন্যতম হট সিট বর্ধমান দক্ষিণ কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে নিহত সিপিআইএম নেতা বিধায়ক প্রদীপ তা এর মেয়ে পৃথা তা কে। আর এই নাম ঘোষণা হতেই একদা বাম দুর্গ বলে খ্যাত বর্ধমান দক্ষিণের ঝিমিয়ে পড়া সিপিএম ফের উজ্জীবিত হয়ে উঠতে শুরু করল। উল্লেখ্য, এবারে বামেরা প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে অপেক্ষাকৃত তরুণ মুখকে প্রাধান্য দিয়েছে। তারই অঙ্গ হিসাবে পৃথ্বা তা-কে এবার বর্ধমান দক্ষিণ কেন্দ্রে প্রার্থী করে চমক দিয়েছে বলে সিপিএমের দলীয় সূত্রে খবর।


দীর্ঘদিন বর্ধমান দক্ষিণ কেন্দ্র থেকে জয়ী হয়েছেন নিরুপম সেন। কিন্তু ২০১১ সালে পরিবর্তনের হাওয়ায় হেরে যান তিনি। সেই থেকে এই কেন্দ্র আর কখনওই বামেদের হাতে আসেনি। ২০১১ এবং ২০১৬ সালের ভোটে সিপিএমের ভোট কমেছে। তার মধ্যে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বড় ধাক্কা খেয়েছে সিপিএম। 


উল্লেখ্য, ২০১২ সালের ২২ ফেব্রুয়ারি বর্ধমান শহরের উপকণ্ঠে দেওয়ানদিঘিতে পার্টি অফিসের কাছেই পিটিয়ে হত্যা করা হয় প্রাক্তন সিপিএম বিধায়ক প্রদীপ তা এবং জেলা কমিটি সদস্য কমল গায়েনকে। কার্যত, এই ঘটনার পরই আস্তে আস্তে কমতে শুরু করে লাল ঝাণ্ডার প্রভাব।


২০১৯ সালের লোকসভা ভোটে তা তলানিতে ঠেকে। এবার চ্যালেঞ্জ সেই ভোট ফিরিয়ে আনা। আর সেই চ্যালেঞ্জেই এবার আলিমুদ্দিনের ঘুঁটি পৃথা তা। প্রদীপ তা’র মেয়ে পৃথার জন্ম বর্ধমান শহরেই। বর্তমানে পার্টির কাজে কলকাতায় থাকতে হয় তাঁকে। বাম নেতৃত্বের আশা প্রদীপ তা’র জনপ্রিয়তার পাশাপাশি পৃথার মতো কম বয়সী মেয়েদের রাজনীতিতে এগিয়ে আসার সুফল ভোটবাক্সে দেখা যাবেই।


সংযুক্ত মোর্চার পূর্ব বর্ধমানে বামেদের প্রার্থী তালিকা প্রকাশ, দেখে নিন কে কোথায় দাঁড়াচ্ছেন
  • Title : সংযুক্ত মোর্চার পূর্ব বর্ধমানে বামেদের প্রার্থী তালিকা প্রকাশ, দেখে নিন কে কোথায় দাঁড়াচ্ছেন
  • Posted by :
  • Date : March 10, 2021
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top