728x90 AdSpace

Latest News

Thursday, 18 March 2021

বর্ধমান শহরে বোমাতঙ্ক, উদ্ধারের পর দামদরের চড়ে নিষ্ক্রিয় করা হল



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: বর্ধমান শহরের ১৩নং ওয়ার্ডের নিলপুর সুকান্তপল্লী এলাকার একটি জঙ্গলে বৃহস্পতিবার সকালে এক পেটি বোম উদ্ধারকে ঘিরে তীব্র উত্তেজনা ছড়াল। বস্তুত ভোটের আবহে দিনের বেলায় জনবহুল এলাকায় এই ঘটনায় বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে। কিভাবে ৩৬টি বোমা সহ একটি পিচবোর্ডের পেটি পাওয়া গেল তা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে ব্যাপক চাপানউত্তর শুরু হয়েছে। কলকাতার ভবানিভবন থেকে বোম্ব স্কোয়াডের একটি দল ঘটনাস্থল থেকে বোমাগুলো উদ্ধার করে দামদরের চড়ে নিয়ে গিয়ে নিষ্ক্রিয় করেছে।


জেলা পুলিশ সূত্রে জানা গেছে, এদিন সকালে জাতীয় সড়ক লাগোয়া নিলপুর এলাকার সুকান্তপল্লী এলাকা থেকে খবর আসে একটা জঙ্গলের মধ্যে একটি পিচ বোর্ডের পেটি পরে আছে। আর সেই পেটিকে ঘিরেই এলাকায় বোমাতঙ্ক ছড়িয়েছে। এরপর বর্ধমান থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। জেলা পুলিশের এন্টি সাবোতেজ টিমকে খবর দেওয়া হয়। তারা ঘটনাস্থলে পৌঁছে পরীক্ষা করে দেখে যে পেটির ভিতর প্রায় ৩৬টি বড় সাইজের রঙিন শব্দবাজি ধরণের কিছু রাখা আছে। আর এরপর বোমাগুলোকে নিষ্ক্রিয় করার জন্য ভবানিভবনের বোম্ব স্কোয়াডের সাহায্য চাওয়া হয়। এদিন বিকেলে কোলকাতা থেকে ৬জনের একটি দল বর্ধমানে এসে বোমগুলো নিষ্ক্রিয় করে।


এদিকে ভোটের উত্তাপ প্রতিদিনই একটু একটু করে বাড়ছে। আর ঠিক সেই সময়ই বর্ধমান শহরে বোমা উদ্ধারের ঘটনায় রাজনৈতিক উত্তেজনাও বাড়তে শুরু করল বলে ওয়াকিবহাল মহলের মত। পুলিশ জানিয়েছে, যে বোমাগুলো উদ্ধার হয়েছে সেগুলো আসলে একটু বড় মাপের উচ্চ আওয়াজ যুক্ত শব্দ বাজি। প্রধানত এই বোমাগুলো ফাটলে প্রচুর আওয়াজ হয়। সঙ্গে আগুনের তীব্রতা থাকে। জেলা পুলিশের ডিএসপি হেড কোয়ার্টার সৌভিক পাত্র জানিয়েছেন, এই ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ।


বর্ধমান শহরে বোমাতঙ্ক, উদ্ধারের পর দামদরের চড়ে নিষ্ক্রিয় করা হল
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top