728x90 AdSpace

Latest News

Tuesday, 16 March 2021

জামালপুরে ভোটের মুখে ব্লক সভাপতি পরিবর্তন, দায়িত্ব পেলেন মেহমুদ খান, আজ থেকেই প্রচার শুরু



ফোকাস বেঙ্গল ডেস্ক,জামালপুর: গোষ্টিকোন্দোলের জেরে শেষমেষ ভোটের মুখে পূর্ব বর্ধমান জেলার জামালপুরের ব্লক সভাপতি পরিবর্তন করে দিলো দল। তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলা সভাপতি স্বপন দেবনাথ জানিয়েছেন, দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর নির্দেশে ব্লক সভাপতি শ্রীমন্ত রায়কে জেলার সাধারণ সম্পাদক এবং মেহমুদ খানকে জামালপুরের ব্লক সভাপতির দায়িত্বে আনা হয়েছে। তিনি জানিয়েছেন, এই পরিবর্তন একদমই সাংগঠনিক রদবদল। এর পিছনে দলের কোনো অভ্যন্তরীণ বিষয় নেই। দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করার জন্য সারা বছরই দলের রাজ্য নেতৃত্ব বিভিন্ন জায়গায় এই ধরণের রদবদল করে থাকে।


 উল্লেখ্য, জামালপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূলের দুটি গোষ্ঠীর দ্বন্দ্ব দীর্ঘদিনের। গত বিধানসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী তথা ২০১১য় বিধানসভা নির্বাচনে জয়ী বিধায়ক উজ্জ্বল প্রামানিকের হারের কারণ হিসেবে এই গোষ্ঠীদ্বন্দই দায়ী বলে দলের একাংশের দাবী ছিল। ২০১৬ সালের নির্বাচনে উজ্জ্বল প্রামানিক তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএম এর সমর হাজরার প্রাপ্ত ভোটের থেকে ১৪২৩ ভোটে পিছিয়ে ছিলেন। সেক্ষেত্রে তৃণমূলের প্রার্থীর প্রাপ্ত ভোট ছিল ৮৪,০৬৮। সিপিআইএম এর প্রার্থীর প্রাপ্ত ভোট ছিল ৮৫,৪৯১টি। পাশপাশি ভারতীয় জনতা পার্টির প্রার্থী ভোট পেয়েছিলেন ১৫,০৯৪টি। কিন্তু  তারপরেও তৃণমূল জামালপুরে দলের সংগঠন কে গোষ্ঠীদ্বন্দ মুক্ত করতে পারেনি। এবার দীর্ঘদিন পর ভোটের মুখে দলকে চাঙ্গা করতে, গোষ্ঠীদ্বন্দ মিটিয়ে এই কেন্দ্রকে ফের তৃণমূলের দখলে ফিরিয়ে আনতে দলের রাজ্য নেতৃত্বের নির্দেশে ব্লক সভাপতি পরিবর্তন করা হল।


নবনিযুক্ত ব্লক সভাপতি মেহমুদ খান জানিয়েছেন, দল তাঁকে দায়িত্ব দিয়েছে। সুতরাং তৃতীয় বারের জন্য মমতা ব্যানার্জি কে মুখ্যমন্ত্রী পদে আসীন করতে জামালপুর কেন্দ্রের প্রার্থী আলোক মাঝি কে জয়ী করে দিদিকে উপহার দেবো। তিনি জানিয়েছেন, গতবার মাত্র ১৪২৩ ভোটের ব্যবধানে তৃণমূল প্রার্থী উজ্জ্বল প্রামানিক হে
রে গিয়েছিলেন। কিন্তু এবার মা মাটি মানুষের সরকারের উন্নয়নের জোয়ারে সব ব্যবধান ধুয়ে মুছে সাফ হয়ে যাবে জামালপুর কেন্দ্রে। কোনো প্রতিপক্ষই ধোপে টিকবে না। তিনি আরো জানিয়েছেন, আজ থেকেই জোর কদমে প্রার্থীর হয়ে প্রচারে ঝাঁপাচ্ছে গোটা জামালপুর ব্লক।


জামালপুরে ভোটের মুখে ব্লক সভাপতি পরিবর্তন, দায়িত্ব পেলেন মেহমুদ খান, আজ থেকেই প্রচার শুরু
  • Title : জামালপুরে ভোটের মুখে ব্লক সভাপতি পরিবর্তন, দায়িত্ব পেলেন মেহমুদ খান, আজ থেকেই প্রচার শুরু
  • Posted by :
  • Date : March 16, 2021
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top