728x90 AdSpace

Latest News

Monday, 22 March 2021

বর্ধমানে বোমা বিস্ফোরণে মৃত ৭বছরের শিশু, জখম আরো এক শিশু, তীব্র উত্তেজনা



ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বর্ধমান শহরের রসিকপুর সুভাসপল্লী এলাকায় ভয়াবহ বোমা বিস্ফোরণ। বিস্ফোরণে ঘটনাস্থলেই মারা গেছে এক কিশোর। আরেক একটি কিশোরের অবস্থা অত্যন্ত সংকটজনক বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে। আহত জখম বালক টিকে স্থানীয় মানুষ দ্রুত উদ্ধার করে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন।  স্বাভাবিকভাবেই ভোটের মুখে শহরের জনবহুল এলাকায় দিনের বেলায় শক্তিশালী বোমা বিস্ফোরণের ঘটনায় তীব্র আতঙ্কের সাথে উত্তেজনা ছড়িয়েছে। 

কিভাবে এলো এই বোমা, কোথা থেকে এলো, কারা এই বোম এলাকায় রাখলো তা নিয়ে ইতিমধ্যেই উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করেছে বর্ধমান জেলা পুলিশ। ইতিমধ্যে জেলা পুলিশের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেছেন। ঘটনায় শেখ আফরোজ, বয়স ৭বছর ঘটনাস্থলেই মারা যায়। আফরোজের সঙ্গে খেলা করছিল শেখ ইব্রাহিম, বয়স ৮বছর সেও গুরুতর ভাবে জখম হয়। জানা গেছে ইব্রাহিমের বাড়ি মেমারিতে। সে মামার বাড়ি বেড়াতে এসেছিল। 


প্রাথমিক ভাবে স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, এদিন সকালে রসিকপুর যুব ওয়েলফেয়ার সোসাইটির সামনে পৌরসভার জলের কলের পাশে একটি উঁচু জায়গা থেকে শেখ আফরোজ মাটি নিচ্ছিল। সেই সময় মাটির নিচে বলের মত কোন বস্তু তার হাতে আসে। সেটিকে বল মনে করে মাটিতে ফেলতেই বিকট আওয়াজে এলাকা কেঁপে ওঠে। ঘটনাস্থলেই রক্তাক্ত অবস্থায় পড়ে যায় আফরোজ। ছিটকে পড়ে শেখ ইব্রাহিম। কারুর কিছু বোঝার আগেই এই ঘটনা ঘটে যাওয়ায় গোটা এলাকা জুড়ে তীব্র আতংক ছড়িয়ে পড়ে। স্থানীয় এলাকাবাসী ছুটে আসেন বাচ্চা দুটিকে উদ্ধার করতে। তাদের উদ্ধার করে বর্ধমান হাসপাতালে নিয়ে গেলে আফরোজ কে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আশংকাজনক অবস্থায় চিকিৎসাধীন শেখ ইব্রাহিম।


 উল্লেখ্য এই রসিকপুর এলাকায় এর আগে বহুবার বোমা উদ্ধার হয়েছে। একাধিকবার তৃণমূলের দুটি গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়েছে এলাকা। গ্রেফতার হয়েছে এলাকারই একাধিক যুবক। এদিন এলাকাবাসী প্রশ্ন তুলেছেন, ভোটের আগে ভোটারদের মন থেকে ভয় দূর করতে আধা সামরিক বাহিনী নামানো হয়েছে। তারা এলাকায় এলাকায় রুট মার্চ করছে। কিন্তু শহরের কোথায় কোথায় বোম রাখা আছে তার খবর প্রশাসনের কাছে নেই। স্বাভাবিকভাবেই অতি উত্তেজনাপূর্ণ এই রসিকপুর এলাকায় ভোটের মুখে বোমা বিস্ফোরণের ঘটনায় শহরের নিরাপত্তাকেই প্রশ্ন চিহ্নের সামনে দাঁড় করিয়ে দিলো বলে মত ওয়াকিবহাল মহলের।
বর্ধমানে বোমা বিস্ফোরণে মৃত ৭বছরের শিশু, জখম আরো এক শিশু, তীব্র উত্তেজনা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top