728x90 AdSpace

Latest News

Thursday, 25 February 2021

রাস্তা দাও ভোট নাও – দাবীতে ভোট বয়কটের ডাক বর্ধমানের বণ্ডুল আদিবাসী পাড়ায়


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: প্রতিবছরই ভোটের সময় এসে নেতারা প্রতিশ্রুতিই দিয়ে গেছেন। বারবারই আশায় বুক বেঁধেছেন গ্রামবাসীরা। তবু চলাচলের উপযুক্ত রাস্তা হয়নি বর্ধমানের বণ্ডুল ১নং গ্রাম পঞ্চায়েতের আদিবাসীপাড়ায়। ভোট এসেছে, চলে গেছে। কিন্তু ভোটারদের দেওয়া প্রতিশ্রুতির কথা কেউ রাখেনি। তাই এবার আর প্রতিশ্রুতি নয়, রাস্তা দাও ভোট নাও – এই শ্লোগানকে সামনে রেখেই বিধানসভা ভোটের আগে আন্দোলনে নামলেন আদিবাসী পাড়ার প্রায় ৩০০ পরিবার। হাতে পোষ্টার নিয়ে তাঁরা সরাসরি এবার দাবী আদায়ের আন্দোলনে নামায় রীতিমত চাপে পড়েছেন শাসকদলের নেতারা। 

আদিবাসী পাড়ার মানুষজন এদিন জানিয়েছেন, তাঁদের চলাচলের উপযুক্ত রাস্তা নেই। বারবার এই রাস্তা তৈরী করে দেবার জন্য তাঁরা ছোট নেতা থেকে বড় নেতা - পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি, জেলা পরিষদেও দরবার করেছেন। কিন্তু কোনো কাজ হয়নি। তাই বাধ্য হয়েই তাঁরা এবার ভোট বয়কটের পথেই নেমেছেন। হয় তাঁদের পরিষেবা দিতে হবে - নাহলে এই আদিবাসী পাড়ার কোনো ভোটই তাঁরা দেবেন না। এদিকে, বর্ধমান জেলায় প্রথম এই ভোট বয়কটের ডাক দেওয়ায় আলোড়ন সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার বন্ডুল আদিবাসীপাড়ায় মহিলা ও পুরুষরা মিলে পোষ্টার হাতে এই ভোট বয়কোটের ডাক দিয়ে আন্দোলনে নামেন। এদিন গোটা এই এলাকাজুড়ে পোষ্টারও লাগানো হয়েছে। 

আদিবাসীপাড়ার বাসিন্দা দুলালী সোরেন জানিয়েছেন, আগামী দু চারদিনের মধ‍্যে সমস‍্যার সমাধান না হলে তারা রাস্তা অবরোধও করতে বাধ্য হবেন। তিনি জানিয়েছেন, রাস্তা খারাপ থাকায় স্কুলের ছেলেমেয়েরা যেমন স্কুলে যেতে সমস্যায় পড়েন, তেমনি অসুস্থ রোগীদের নিয়ে যাওয়ার ক্ষেত্রেও সমস্যায় পড়ছেন। এব্যাপারে পূর্ব বর্ধমান জেলাপরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু জানিয়েছেন, বাংলায় উন্নয়ন হবে কাউকে বলতে হয়না। মমতা ব‍্যানার্জীর নেতৃত্বে উন্নয়ন হয়েছে হবে। ওই গ্ৰামে রাস্তার সমস‍্যা ছিল। ইতিমধ্যেই রাস্তার ট্রেন্ডার পাশ হয়ে গেছে। খুব তাড়াতাড়িই রাস্তার কাজ শুরু হবে।
রাস্তা দাও ভোট নাও – দাবীতে ভোট বয়কটের ডাক বর্ধমানের বণ্ডুল আদিবাসী পাড়ায়
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top