728x90 AdSpace

Latest News

Tuesday, 9 February 2021

বেহাল রাস্তা সারাইয়ের দাবি গ্রামবাসীদের


ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারী: বিগত কয়েকবছর ধরে পালসিট স্টেশন থেকে স্বস্তিপল্লী হয়ে দাদপুর মামদোতলা শিক্ষানিকেতন গ্রামে যাওয়ার রাস্তার হাল বেহাল। প্রায় ২.৫কিমি দীর্ঘ রাস্তার উপড়ের মোরামের আস্তরণ উঠে কোথাও ইট বেরিয়ে গেছে কোথাও আবার গর্ত। বর্ষাকালে জল জমে ভোগান্তি চরমে ওঠে। নিত্যদিন এই রাস্তা ধরে যাতায়াতকারী কয়েক হাজার মানুষকে দুর্ভোগের শিকার হতে হচ্ছে। এই রাস্তার মধ্যেই পরে রেলের কর্ড লাইন শাখার একটি সাবওয়ে। সেটির হাল আরো খারাপ। বছরের বেশিরভাগ সময় জল জমে থাকে সেখানে। 

স্থানীয় বাসিন্দা আব্দুল ওয়াসিম, ভাস্কর হালদার, তন্ময় ঘোষরা জানালেন, মামদোতলা বাজারের দিক থেকে ১০০মিটার আনুমানিক ও পালসিট স্টেশনের দিক থেকে আনুমানিক ১৫০মিটার রাস্তা ঢালাই হলেও মধ্যবর্তী আনুমানিক ২কিমি রাস্তার হাল খুব খারাপ, সামনে বর্ষা আসছে, তার আগে যদি এই বেহাল রাস্তার মেরামতির ব্যবস্থা নাহয় তাহলে ফের ঘোর সমস্যায় পড়বেন প্রচুর মানুষ। 

তাঁরা জানিয়েছেন, এই রাস্তার ওপর দিয়েই ২টি কলেজে ও ৩টি স্কুলের ছাত্র ছাত্রীরা সহ এলাকার সব মানুষ পালসিট স্টেশন থেকে দাদপুর শিক্ষানিকেতনে যাতাযাত করেন। পাশাপাশি এই রাস্তা দিয়ে সহজেই ২নং জাতীয় সড়কেও যাওয়া যায়। তাই এইরকম একটি গুরুত্বপূর্ণ রাস্তা যাতে দ্রুত মেরামতির ব্যবস্থা করে মানুষের চলাচলের উপযোগী করে দেওয়া হয় তার দাবি জানিয়েছেন তারা। পাশাপাশি প্রশাসনের কাছেও আবেদন জানাচ্ছেন স্থানীয় এলাকাবাসী। সরকারের পাড়ায় পাড়ায় সমাধান প্রকল্পে এই রাস্তা সারাইয়ের সুরাহা চাইছেন স্থানীয় ব্যবসায়ী রণজিত দে, বিকাশ সরকার থেকে শুরু করে স্থানীয় বাসিন্দা দিলীপ সরকার,রৌয়ফ সেখ সহ বহু মানুষ।
বেহাল রাস্তা সারাইয়ের দাবি গ্রামবাসীদের
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top