728x90 AdSpace

Latest News

Sunday, 14 February 2021

পুলওয়ামা কাণ্ডে শহীদ সেনাদের নামে ৪০টি বৃক্ষরোপণ করে শ্রদ্ধাজ্ঞাপন বর্ধমানে


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ২০১৯ সালের পুলওয়ামা কাণ্ডকে কালো দিন হিসাবে পালন এবং এই দিনটিকে বিশেষভাবে স্মরণে মননে রাখতে বিশেষ উদ্যোগ নিল বর্ধমান শহরের কারপেডিয়াম নামে একটি সংস্থা। দেশ সেবাই সবার আগে এই বার্তাকে জাগিয়ে তুলতে এদিন এই সংস্থার ছাত্রছাত্রীদের পাশাপাশি উপস্থিত ছিলেন এনসিসির ক্যাডার এবং এনসিসির অফিসিয়াল জওয়ানরাও। এদিন তাঁদের সম্বর্ধিতও করা হয়। কিভাবে দেশ রক্ষায় সেনা জওয়ানরা দিন রাত এক করে কাজ করেন এদিন তাও তুলে ধরা হয়।


 সংস্থার কর্ণধার সব্যসাচী রায় জানিয়েছেন, সেনারা যেমন দেশ রক্ষায় সর্বদা মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকে। ঠিক তেমনি পুলওয়ামা কাণ্ডে নিহত ৪০ জন জওয়ানদের স্মৃতির উদ্দেশ্যে এদিন তাঁরা গাংপুরে ৪০জন জওয়ানদের নামে ৪০টি বৃক্ষরোপণ করেছেন। সব্যসাচী জানিয়েছেন, সেনাদের মতই একদিন এই বৃক্ষরাই প্রকৃতিকে রক্ষা করবে - এই আশা নিয়েই তাঁরা এই বৃক্ষরোপণ কর্মসূচী পালন করলেন।


পাশপাশি পুলওয়ামা কাণ্ডকে কালো দিন হিসাবে পালন করা হল বর্ধমানের বড়শুল অঞ্চলে। এদিন কর্মসূচীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক নিশীথ কুমার মালিক। পুলওয়ামা কাণ্ডের ঘটনায় শহীদ জওয়ানদের শ্রদ্ধা জানাতে এদিন বড়শুল অঞ্চলে একটি শোভাযাত্রাও করা হয় বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যদের নিয়ে। দেশকে রক্ষা করতে গিয়ে জওয়ানদের শহীদ হওয়ার ঘটনায় এদিন আগামী প্রজন্মকে দেশ রক্ষায় এগিয়ে আসার আহ্বানও জানানো হয়। পাশাপাশি ক্ষুদেদের নিয়ে অনুষ্ঠিত হয় একটি ক্যারাটে প্রতিযোগিতাও। এরই পাশাপাশি এদিন শক্তিগড়েও এ্যাডভান্সড ট্রেনিং একাডেমির উদ্যোগে পৃথকভাবে কালো দিন হিসাবে এই দিনটিকে পালন করা হয়। 
পুলওয়ামা কাণ্ডে শহীদ সেনাদের নামে ৪০টি বৃক্ষরোপণ করে শ্রদ্ধাজ্ঞাপন বর্ধমানে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top