728x90 AdSpace

Latest News

Friday, 12 February 2021

বর্ধমানেও খুলল স্কুল, আনন্দে সামাজিক দূরত্ব বিধি ভুলে মিলল ক্লাসের বন্ধুরা



ফোকাস বেঙ্গল ডেস্ক,বর্ধমান: শুক্রবার থেকে খুলল স্কুল। শুক্রবারই বর্ধমান শহর ও শহরতলির একাধিক স্কুলের পরিচ্ছন্নতা নিয়ে প্রশ্ন তুলেছেন অভিভাবকরা। বারবার সরকারীভাবে ঘোষণা করা হয়েছিল – স্কুলকে পুরোপুরি স্যানিটাইজ ও পরিষ্কার পরিচ্ছন্ন করার পর তা ছাত্রছাত্রীদের জন্য উপযুক্ত করে তুলতে হবে। কিন্তু দীর্ঘ ১১ মাস স্কুল বন্ধ থাকার পর এদিন যখন ছাত্রছাত্রীরা স্কুলে এসে হাজির হল তখন যেমন সামাজিক দূরত্ব বিধি মানার কোনো বালাই ছিল না, তেমনি অনেক স্কুলেই এদিন দীর্ঘ প্রায় ১১ মাস পর বন্ধুদের দেখে ছেলেমেয়েদের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মত। 



এদিন বর্ধমানের নামী স্কুল সিএমএসের প্রধান শিক্ষক মিণ্টু রায় জানিয়েছেন, সরকারী বিধি মেনেই তাঁরা গত ১৫দিন ধরে স্কুল পরিচ্ছন্ন করার কাজ করেছেন। ছাত্রদের ২০জনকে নিয়ে একটি করে ক্লাস করা হয়েছে। বেঞ্চে বসার নিয়মও সরকারীভাবে মেনে করা হয়েছে। বেঞ্চে ২-১ ফর্মূলায় ছাত্রদের বসার ব্যবস্থা করা হয়েছে। তিনি জানিয়েছেন, স্কুলে ঢোকার সময়ই প্রত্যেক ছাত্রকে স্যনিটাইজার দেওয়া হচ্ছে। প্রত্যেককে মাস্ক পরেই স্কুলে ঢোকানো হয়েছে। তবে কিছু ক্লাস রুমে ধূলো থাকায় তা পরিষ্কার করার ব্যবস্থা করা হয়েছে। এরই পাশাপাশি প্রতিটি ছাত্রদের অভিভাবকদের কাছ থেকে তাঁরা একটি লিখিত সম্মতিপত্রও নিচ্ছেন। 


এদিন সিএমএসে আসা ছাত্ররা জানিয়েছে, দীর্ঘ ১১ মাস পর বন্ধুদের দেখতে পাওয়া দারুণ আনন্দের। তবে করোনা নিয়ে যে তারা মোটেও চিন্তিত নয় তাও এদিন তারা জানিয়েছে। অন্যদিকে, খোদ প্রধান শিক্ষক স্বীকার করেছেন, এতদিন পর বন্ধুদের সঙ্গে দেখা - সামাজিক দূরত্ববিধি মানা সত্যিই খুব মুশকিল হচ্ছে ছাত্রদের কাছে। তবুও তাঁরা আপ্রাণ চেষ্টা করছেন নিয়মবিধি মেনে সকলকে স্কুলে করানোর জন্য।
বর্ধমানেও খুলল স্কুল, আনন্দে সামাজিক দূরত্ব বিধি ভুলে মিলল ক্লাসের বন্ধুরা
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top