728x90 AdSpace

Latest News

Tuesday, 2 February 2021

বিকল্প সরকার চাই বলে চিৎকার করলে হবে না, সাধারণ মানুষের কাছে হাত জোড় করে দাঁড়ান – বর্ধমানে এসে বললেন মানিক সরকার


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: প্রত্যাশা পূরণ হল না পূর্ব বর্ধমান জেলা সিপিএমের। মঙ্গলবার অনেক ঢাক ঢোল পিটিয়েই কেন্দ্রীয় সমাবেশের ডাক দেওয়া হয়েছিল বিজেপি এবং তৃণমূলের সাম্প্রতিককালের রোড শো-কে চ্যালেঞ্জ করে। সাংবাদিক বৈঠকে সিপিএমের জেলা কমিটির সম্পাদক অচিন্ত্য মল্লিক জানিয়েছিলেন জনস্রোতে অবরুদ্ধ হয়ে পড়বে বর্ধমান শহর। কিন্তু মঙ্গলবার দুপুর থেকে সেই প্রত্যাশা কতটা পূরণ হল – তা নিয়ে রীতিমত চর্চাশুরু হয়ে গেছে সিপিএমের অন্দরেই। 

এদিন বর্ধমান টাউন হলের যে ছোট অংশে এই সমাবেশের ডাক দেওয়া হয়েছিল তা কানায় কানায় ভর্তি হয়ে গেলেও বীরহাটা থেকে বর্ধমান ষ্টেশনের জিটিরোডে তেমন কোনো ভিড়ে ঠাসা সিপিএম সমর্থকদের দেখা যায় নি। শুধু তাইই নয়, এদিন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিএমের পলিটব্যুরো সদস্য মানিক সরকার যখন রীতিমত দীর্ঘ তাত্ত্বিক বক্তব্য রাখতে শুরু করেন – তার কিছুক্ষণ পর থেকেই ভিড় পাতলা হতে শুরু করে। যা বুঝতে পেরে এদিন দুঁদে এই সিপিএম নেতা বলেন, অনেকেই এসেছেন এই কঠিন ঠাণ্ডাকে মাথায় রেখে দুর দূরান্ত থেকে। তাঁদের বাড়ি ফিরতে হবে


 

এদিন মানিকবাবু কার্যতই সিপিএমের সেই সমস্ত নেতাদের রীতিমত সমঝে দিয়েছেন। তিনি বলেন, মাছ যেমন জল ছাড়া বাঁচতে পারে না, তেমনি মানুষের মধ্যেই নেতৃত্বকে থাকতে হবে। মানুষের কাছে যেতে হবে। কারণ এই মানুষই তৃণমূলকে ক্ষমতায় নিয়ে এসেছিল। কিন্তু বামপন্থী নেতাদের জীবনযাত্রার ভুল অথবা পার্টি লাইনের কোনো ভুল তাঁদের অন্যপথে যেতে সাহায্য করেছে। সেই সমস্ত ভুল শোধরাবার জন্য মানুষের কাছে হাত জোড় করে ক্ষমা চাইতে হবে। নাহলে কেবল বিকল্প সরকার বিকল্প সরকার বলে চেঁচিয়ে লাভ হবে না। এদিন এই সমাবেশে হাজির ছিলেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য অমল হালদার, জেলা সম্পাদক অচিন্ত্য মল্লিক, জেলা কৃষক সভার সম্পাদক সৈয়দ হোসেন, প্রাক্তন মন্ত্রী তথা জেলা কমিটির সদস্য অঞ্জু কর, কেন্দ্রীয় কমিটির সদস্য আভাষ রায় চৌধুরী, জেলা কমিটির সদস্য অপূর্ব চট্টোপাধ‌্যায় প্রমুখরাও। 

এদিন প্রায় ১ ঘণ্টা ৭ মিনিট বক্তব্য রাখেন মানিক সরকার। কিন্তু তাঁর বক্তব্যের সিংহভাগই ছিল কেন্দ্রের বিজেপি সরকারের বিরোধিতার সুর। বাংলা তথা তৃণমূল সরকারের বিরুদ্ধে বলতে গিয়ে মানিক সরকার বলেন, বিগত নির্বাচনগুলিতে সাধারণ মানুষ ভোট দিতে পারেনি। বিরোধী শক্তিকে নিশ্চিহ্ন করা হয়েছে। কিন্তু এভাবে লড়াই নয়, লড়াই করতে হবে মানুষের মধ্যে থেকে।
বিকল্প সরকার চাই বলে চিৎকার করলে হবে না, সাধারণ মানুষের কাছে হাত জোড় করে দাঁড়ান – বর্ধমানে এসে বললেন মানিক সরকার
  • Title : বিকল্প সরকার চাই বলে চিৎকার করলে হবে না, সাধারণ মানুষের কাছে হাত জোড় করে দাঁড়ান – বর্ধমানে এসে বললেন মানিক সরকার
  • Posted by :
  • Date : February 02, 2021
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top