728x90 AdSpace

Latest News

Wednesday, 17 February 2021

বিজেপিকে একটি ভোটও নয় – পোষ্টার ঘিরে সরগরম বর্ধমান শহর


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: বুধবার সকালে বর্ধমান শহর জুড়ে লাল কাগজে বিজেপিকে একটিও ভোট নয়, ফ্যাসিস্ট আরএসএস – বিজেপির বিরুদ্ধে বাংলা লেখা শহরজুড়ে এমনই পোষ্টার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ল। বুধবার সকালেই বর্ধমান শহরের টাউন হলের গেট থেকে শুরু করে একটি বালক উচ্চ বিদ্যালয়ের মূল ফটকে এই পোষ্টার দেখতে পাওয়া যায়। ইংরাজীতে ওই পোষ্টারেই লেখা ছিল 'নো ভোট টু বিজেপি।' এদিকে, কে বা কারা এই পোষ্টার দিয়েছে তার দায় কোনো রাজনৈতিক দলই স্বীকার করেনি। 


এদিন সিপিএমের জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য অপূর্ব চট্টেপাধ্যায় জানিয়েছেন, তাঁরও চোখে পড়েছে এই পোষ্টার। কিন্তু কে বা কারা এই পোষ্টার দিয়েছে তা তিনি জানেন না। তিনি জানিয়েছেন, তাঁরা সভা সমিতিতে তাঁদের বক্তব্য তুলে ধরছেন। সেখানে সরাসরিই তাঁরা বিজেপিকে ভোট না দেওয়ার আবেদনও জানাচ্ছেন। এমনকি তাঁরা কোনো পোষ্টার দিলে সেখানে তাঁদের নাম লেখা হয়। কিন্তু এই পোষ্টার যাঁরাই দিয়ে থাকুক তাঁদের উচিত ছিল দায়িত্ব স্বীকার করা। এদিকে, এই পোষ্টার সম্পর্কে জেলা কংগ্রেস সভাপতি প্রবীর গাঙ্গুলী জানিয়েছেন, কে বা কারা এই পোষ্টার দিয়েছে তা তাঁরা জানেন না। কিন্তু এটা তাঁদেরও বক্তব্য। তিনি জানিয়েছেন, ওই পোষ্টারে সাম্প্রদায়িক বিভাজন সৃষ্টিকারী কথাটা জুড়ে দিলে আরও ভাল হত।


 তিনি জানিয়েছেন, বিজেপিকে ভোট দিয়ে বাংলার শান্তি বিঘ্নিত না করার আবেদন তাঁরাও করছেন। কিন্তু কে বা কারা এই পোষ্টার দিয়েছে তা তাঁরা জানেন না। অন্যদিকে, এব্যাপারে বিজেপির দক্ষিণ বিধানসভার কনভেনার কল্লোল নন্দন জানিয়েছেন, মৌলবাদী চক্রীরা এই পোষ্টার লাগিয়েছে। কিন্তু এত কিছু করেও কোনো লাভ হবে না। বিজেপি বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়েই বাংলায় ক্ষমতায় আসবে। আর সেই ভয় থেকেই কাপুরুষের দল এই সমস্ত পোষ্টার দিচ্ছে দায় স্বীকার না করেই।
বিজেপিকে একটি ভোটও নয় – পোষ্টার ঘিরে সরগরম বর্ধমান শহর
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top