Headlines
Loading...
ভোটের প্রচার এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মেমারীতে নির্বাচন কমিশনের ব্যাডমিন্টন প্রতিযোগিতা

ভোটের প্রচার এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মেমারীতে নির্বাচন কমিশনের ব্যাডমিন্টন প্রতিযোগিতা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: সামনেই বিধানসভা নির্বাচন। নির্বাচনের বিভিন্ন দিক মাথায় রেখে নির্বাচন কমিশন ভোটের বিভিন্ন প্রচার এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নানান কর্মসূচী গ্রহণ করেছে। SVEEP (Systematic Voter's Education & Electoral Participation) এর অংশ হিসেবে বৃহস্পতিবার মেমারি-১ ব্লক একটি ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করলো। ২৬৫ মেমারি বিধানসভা কেন্দ্রের নতুন ভোটারদের নিয়ে তাদের সাথে ব্লকের নির্বাচন কর্মীরা এই প্রতিযোগিতায় অংশ নেয়। খেলায় অংশগ্রহণ করেন মেমারি-১ ব্লকের বিডিও ডা. আলি মহ: ওয়ালি উল্লাহ, যুগ্ম বিডিও অংশুমান ঘোষ, ইলেকসন ওসি অনির্বাণ ধারা প্রমুখ।

মোট আটটি দলের খেলা হয়। চরম উত্তেজনার মধ্য দিয়ে ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয় ব্লকের কৃষি অধিকর্তা নীলকান্ত সাহা এবং তাপস খাণ্ডা। রানার্স হয় ব্লকের ফুড ইন্সপেক্টর কমল সরকার এবং তুফান ভট্টাচার্য। শেষে জয়ী এবং বিজয়ী দের হাতে ট্রফি তুলে দেন ব্লক আধিকারিক ডা. আলি মহ: ওয়ালি উল্লাহ।
প্রতিযোগিতাকে কেন্দ্র করে ভোটার এবং নতুন ভোটারদের উপস্থিতি এবং উৎসাহ ছিল চোখে পড়ার মতো।




চ্যাম্পিয়ন দলের তাপস খাণ্ডা জানান, এই খেলায় অংশ নিয়ে যেমন তাঁরা আনন্দিত হলেন, পাশাপাশি ভোট সম্পর্কেও অনেক কিছু জানতে পারলেন তাঁরা। বিশেষ করে ই-এপিক সম্পর্কে ভালোভাবে জানা গেছে।
মেমারি-১ ব্লকের বিডিও জানান, তারা ভোটারদের সচেতন করতে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করছেন। এদিন ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করা হল। লক্ষ্য একটাই এই ধরণের কর্মসূচির মধ্যে দিয়ে ভোটারদের কাছে পৌঁছে যাওয়া। একই সাথে তাদের সচেতন করা। সবাই যেন ভোটাধিকার প্রয়োগ করেন এবং নিজের ভোট নিজে দেন। তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই সাধারণ মানুষের কাছ থেকে সাড়াও পাওয়া যাচ্ছে ভালোই।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});