Headlines
Loading...
নির্বাচনী সচেতনতা প্রচারে ছাত্রীদের নিয়ে আলপনা প্রতিযোগিতা

নির্বাচনী সচেতনতা প্রচারে ছাত্রীদের নিয়ে আলপনা প্রতিযোগিতা


ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারি: নির্বাচনী সচেতনতা প্রচারে এবার এগিয়ে এলো ইলেক্টোরাল লিট্রেসি ক্লাব (ই. এল. সি)। মেমারি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত বৈদ্যডাঙ্গা উচ্চ বালিকা বিদ্যালয়ের ই এল সি ক্লাবের সদস্যা ছাত্রীদের নিয়ে আজ একটি আলপনা আঁকা প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। নির্বাচন কমিশনের নির্দেশ মেনে মেমারি-১ ব্লকের উদ্যোগে এই প্রতিযোগিতাটি করা হয়। ক্লাবের ১৫ জন ছাত্রী আলপনা আঁকায় অংশগ্রহণ করে। প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থানাধিকারীদের পুরস্কৃত করা হয় ব্লকের পক্ষ থেকে।

মেমারি-১ ব্লকের সমষ্টি উন্নয়ণ আধিকারিক তথা মেমারি বিধানসভা কেন্দ্রের অতিরিক্ত রিটার্নিং অফিসার মহ: আলি ওয়ালি উল্লাহ জানান, SVEEP ( সিস্টেমেটিং ভোটার্স এডুকেশন এণ্ড ইলেক্টোরাল পার্টিসিপেশন) এর অংশ হিসাবে নির্বাচন কমিশনের নির্দেশ মতে তাঁরা ব্লকের পক্ষ থেকে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। যাতে সাধারণ ভোটার নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয়গুলি সম্পর্কে জানতে পারেন। বিশেষ করে ভোটদান প্রক্রিয়ায় যাতে সকলে অংশ গ্রহণ করে মজবুত গণতন্ত্র গড়তে অংশ নেন। আজকের আলপনা আঁকা প্রতিযোগিতাটাও তারই একটি অংশ বিশেষ। 

তিনি জানান, ছাত্রছাত্রীরাও এতে অংশ নিয়ে নির্বাচনের অনেক বিষয় জেনে তারা বাড়ি গিয়ে অভিভাবকদের উৎসাহিত করতে পারে। এই ধরনের অনুষ্ঠানে অংশ নিয়ে ই এল সি ক্লাবের ছাত্রী খুবই খুশি। ছাত্রী শ্রাবন্তী সরকার জানায়, আমরা আজ নির্বাচনের অনেক কিছু শিখলাম, জানলাম। বাড়ি গিয়ে মা-বাবাদের বলবো।
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});