Headlines
Loading...
 মশাগ্রামে আচমকা রেলগেট বন্ধ করে দেওয়ায় গ্রামবাসীদের রেল অবরোধ

মশাগ্রামে আচমকা রেলগেট বন্ধ করে দেওয়ায় গ্রামবাসীদের রেল অবরোধ


ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারী: হাওড়া-বর্ধমান কর্ড লাইনের মশাগ্রাম এবং চাঁচাইয়ের মাঝে আচমকাই ৬২নং রেলগেটকে বন্ধ করে দেবার ঘটনায় রেল অবরোধ করল মোহনপুর গ্রামের বাসিন্দারা। রবিবার সকালে আচমকা এই অবরোধের জেরে বহু ট্রেন আটকে পড়ে। পরে রেল পুলিশের আশ্বাসে ৪০ মিনিট অবরোধ চলার পর অবরোধ তুলে নেন গ্রামবাসীরা। যদিও গ্রামবাসীরা জানিয়েছেন, রেল পুলিশের আশ্বাসে তাঁরা অবরোধ তুললেও রেল কর্তৃপক্ষ তাঁদের দাবী না মানলে আরও বৃহত্তর আন্দোলন করবেন তাঁরা। 


এদিন গ্রামবাসীরা জানিয়েছেন, রবিবার সকালে আচমকা তাঁরা দেখতে পান এই ৬২নং রেলগেটটি বন্ধ করে দেওয়া হয়েছে। এরফলে তাঁদের প্রায় ২ কিমি রাস্তা ঘুরে যেতে হচ্ছে। শুধু ৬২নং রেলগেটই নয়, এদিন
মশাগ্রাম স্টেশন থেকে দক্ষিণ পূর্ব শাখার মশাগ্রাম বাঁকুড়া লাইন এর বি.আর ১১৩ নং রেলগেটকেও কোন বিজ্ঞপ্তি ছাড়াই শনিবার রাতে বন্ধ করে দেওয়া হয়। এর ফলে তাঁদের ২ কিমি দুরে বিআর ১১২ নং রেল গেট দিয়ে ঘুরে আসতে হচ্ছে। ফলে সমস্যায় পড়েন গ্রামবাসীরা।


 গ্রামবাসীরা অভিযোগ করেছেন, রেল কর্তৃপক্ষ এই ৬২নং রেলগেটটিকে বন্ধ করার পরিকল্পনা করছেন। গ্রামবাসীরা জানিয়েছেন, এই এলাকায় দুটি বিদ্যালয় রয়েছে। রয়েছে একটি আইটিআই কলেজ। পড়ুয়াদের সেখানে যেতে সমস্যায় পড়তে হচ্ছে। পাশাপাশি চাষী ও গ্রামবাসীদের সমস্যায় পড়তে হচ্ছে যাতায়াতের ক্ষেত্রে। তাই বাধ্য হয়েই এদিন তাঁরা রেল অবরোধ করেছেন। এদিকে, আটকে পড়া ট্রেন গুলোকে গেট না ফেলে ম্যানুয়াল সিগন্যালের মাধ্যমে ধাপে ধাপে পাস করানো হয়। গ্রামবাসীরা এদিন জানিয়েছেন, এরপরেও যদি রেল কর্তৃপক্ষ এই গেট বন্ধ করার চেষ্টা চালায় তাহলে তাঁরা আরও বৃহত্তর আন্দোলনে নামবেন।

0 Comments: