728x90 AdSpace

Latest News

Tuesday, 5 January 2021

এবছরের ২৩ থেকে ৩১জানুয়ারি বর্ধমান পৌর উৎসব হতে চলেছে সংগীতময়, স্মরণিকায় অভিনবত্ব


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: একঝাঁক তারকাখচিত শিল্পীদের উপস্থিতিতে এবারে বর্ধমান পৌর 
উৎসব হতে চলেছে মনোরম সংগীতময়। শুধু তাইই নয়, বর্ধমান পৌর উৎসব কমিটির পক্ষ থেকে যে প্রতিবছর স্মরণিকা প্রকাশিত হয় – এবছর তার আমূল পরিবর্তনের পাাশাপাশি আনা হচ্ছে অভিনবত্ব। রীতিমত গবেষণালব্ধ ফলকে তুলে ধরা হচ্ছে এই স্মরণিকায়। মঙ্গলবার বর্ধমান পৌর উৎসব কমিটির পক্ষ থেকে আয়োজিত সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন বর্ধমান পৌরসভার এক্সিকিউটিভ অফিসার অমিত গুহ।


  তিনি জানিয়েছেন, এবারে বর্ধমান পৌর উৎসবের থিম করা হয়েছে 'জন্ম, কর্ম বর্ধমানে, ঠাঁই পেয়েছে সবার মনে'। আর এই থিমকে ফুটিয়ে তুলতেই কার্যত বর্ধমানের বিভিন্ন অত্যন্ত গুরুত্বপূর্ণ ইতিহাসকে প্রথিতযশা লেখকের লেখায় একত্রিত করে এবারের স্মরণিকা তৈরী করা হচ্ছে। যেখানে থাকবে বিভিন্ন খ্যাত নামা মানুষদের বিবরণ, তাঁদের বর্ধমানের সঙ্গে সম্পর্ক ও ইতিহাস। যাকে ঘিরে নামডাক ছড়িয়েছে তাঁদের দেশ বিদেশে। 


তিনি জানিয়েছেন, আগামী ২৩ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী বর্ধমানের শাঁখারিপুকুর উৎসব ময়দানে এবারের পৌর উৎসব অনুষ্ঠিত হতে চলেছে। উৎসবের উদ্বোধন করবেন প্রখ্যাত চলচ্চিত্র অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়। উপস্থিত থাকবেন নাট্য জগতের স্বনামধন্য অভিনেতা দেবশংকর হালদারও। এছাড়াও উৎসবের বিভিন্ন দিনে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে মনোরঞ্জনের জন্য হাজির থাকবেন শিল্পী অঞ্জন দত্ত, ইমন চক্রবর্তী, রুপংকর, নচিকেতা, লোপামুদ্রা, ক্যাকটাস ব্যান্ড। 


উল্লেখ্য, গত ৬ বছর ধরে আয়োজিত হচ্ছে এই বর্ধমান পৌর উৎসব। প্রতিবারই জেলাবাসীর পক্ষ থেকে আবেদন করা হয়- উৎসব কমিটি বর্ধমান শহরের জন্য স্থায়ী কিছু করুক। দীর্ঘদিনের দাবী মেনেই এদিন অমিত গুহ জানিয়েছেন, উত্সব থেকে প্রাপ্ত অর্থ দিয়ে বর্ধমান শহরেই তাঁরা মোহরকুঞ্জ নামে একটি কমিউনিটি হল তৈরী করতে চলেছেন।  উল্লেখ্য, এবার পৌর উত্সবের বাজেট প্রায় ৫০ লক্ষ টাকা। থাকছে ১৬০টি স্টল।
এবছরের ২৩ থেকে ৩১জানুয়ারি বর্ধমান পৌর উৎসব হতে চলেছে সংগীতময়, স্মরণিকায় অভিনবত্ব
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top