Headlines
Loading...
জাতীয় ভোটার দিবস পালন বর্ধমানে, জেলায় মোট ভোটার ৪০ লক্ষ ৩৫ হাজার ৪১৮জন

জাতীয় ভোটার দিবস পালন বর্ধমানে, জেলায় মোট ভোটার ৪০ লক্ষ ৩৫ হাজার ৪১৮জন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আসন্ন বিধানসভা ভোটে পূর্ব বর্ধমান জেলায় রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিদের ভাগ্য নির্ধারণ করবেন ৪০ লক্ষ ৩৫ হাজার ৪১৮জন ভোটার। সোমবার পূর্ব বর্ধমান জেলায় চুড়ান্ত ভোটারদের তালিকা প্রকাশ করা হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আগামী বিধানসভা ভোটে মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ২০ লক্ষ৪৭ হাজার ৯২৪ জন এবং মহিলা ভোটার রয়েছেন ১৯ লক্ষ ৮৭ হাজার ৪০৯ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৮৫ জন।


 প্রশাসন সূত্রে জানা গেছে, আগামী বিধানসভা ভোটে ১৮ থেকে ১৯ বছরের ভোটারের সংখ্যা ১ লক্ষ ১২ হাজার ৩৮৪ জন। আশি উর্ধ ভোটার রয়েছেন ৫৪ হাজার ৮৩৬জন। এবার নতুন ভোটার রয়েছেন ১ লক্ষ ৭ হাজার ৪৫৪ জন। যার মধ্যে মহিলা ভোটার ৫৮ হাজার ৬৩৫জন এবং পুরুষ ভোটার ৪৮ হাজার ৮০৫জন। এবার নতুন ভোটারদের মধ্যে পুরুষদের তুলনায় মহিলাদের সংখ্যা বেশি। মৃত বা অন্য কোনো কারণে ৩৭ হাজার ৪৫৩জন ভোটারের নাম বাতিল হয়েছে। 


সোমবার জাতীয় ভোটার দিবসে বর্ধমান কালেক্টরেট চত্বরে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক জানিয়েছেন, জাতীয় ভোটার দিবসকে সামনে রেখে যে বসে আঁকো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় তাতে প্রথম স্থান অধিকার করেছে বর্ধমানের শ্রীরামকৃষ্ণ সারদাপীঠ উচ্চ বিদ্যালয়ের একাদশ শ্রেণীর ছাত্র ফরদুন আলি মিদ্যা এবং দ্বিতীয় স্থান অধিকার করেছে বর্ধমান মিউনিসিপ্যাল বয়েজ হাইস্কুলের দশম শ্রেণীর ছাত্র শুভায়ন কাইতি। এছাড়াও এদিন সেরা এইআরও হিসাবে বর্ধমান ২নং ব্লকের বিডিও সুবর্ণা মজুমদার, মঙ্গলকোটের বিডিও জগদীশ চন্দ্র বারুই এবং কালনা-এর বিডিও সেবান্তি বিশ্বাসকে পুরষ্কৃত করা হয়। সেরা ইআরও হিসাবে পুরষ্কৃত হয়েছেন বর্ধমান সদর উত্তর মহকুমা শাসক দীপ্তার্ক বসু, বর্ধমান সদর দক্ষিণ মহকুমা শাসক শুভময় ভট্টাচার্য এবং কাটোয়ার মহকুমা শাসক প্রশান্ত রাজ শুকিয়া। এরই পাশাপাশি বুথ লেবেল অফিসার হিসাবে এদিন ১৫টি স্কুলের শিক্ষক, পিওন, ডাটা ম্যানেজার, আইসিডিএস কর্মী, সহ শিক্ষক প্রমুখদেরও পুরষ্কৃত করা হয়। এদিন এই অনুষ্ঠানে হাজির ছিলেন জেলাশাসক মহম্মদ এনাউর রহমান সহ জেলা প্রশাসনের সমস্ত আধিকারিকরাও।

0 Comments: