Headlines
Loading...
জাতীয় ভোটার দিবসে প্রতিবন্ধী ভোটারদের বাড়িতে পৌঁছে গেলেন মেমারী১ ব্লক প্রশাসন

জাতীয় ভোটার দিবসে প্রতিবন্ধী ভোটারদের বাড়িতে পৌঁছে গেলেন মেমারী১ ব্লক প্রশাসন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: আজ জাতীয় ভোটার দিবস। মেমারি-১ ব্লক প্রশাসনের পক্ষ থেকে দিনটি পালন করা হল একটু অন্যভাবে। এলাকার প্রতিবন্ধী ভোটারদের পাশে থেকে তাদের খোঁজ নিতে বাড়ি বাড়ি ঘুরলেন প্রশাসনের অধিকারিকগণ। তারা কেমন আছেন, কী তাদের সমস্যা, কীভাবে তাদের ভোটদানে অংশগ্রহণ
করানো যাবে এই সমস্ত বিষয়গুলি নিয়ে আলাপ আলোচনা করে প্রশাসন।


 ২৬৫ মেমারি বিধানসভা কেন্দ্রের নির্বাচন আধিকারিক  অনামিকা বেরা সাহা এদিন মেমারির বিভিন্ন গ্রামে প্রতিবন্ধী ভোটারদের বাড়ি বাড়ি ঘোরেন। বাগিলা, পাল্লা, গন্তার, ব্রাহ্মণপাড়া, গোপীনাথপুর প্রভৃতি গ্রামের বিশেষ চাহিদা সম্পন্ন নতুন ও পুরোনো ভোটারদের বাড়ি ঘুরে দেখেন। কথাও বলেন তাদের সঙ্গে। গোপীনাথপুরের প্রতিবন্ধী ভোটার প্রতিমা দুর্লভের বাড়ির গেলে, সে খুব আনন্দিত হয়। তার মা বলেন, আজ খুব ভালো লাগছে আমার মেয়ের জন্যও প্রশাসন ভাবে। সেও ভোট দেবে। এর থেকে আনন্দের কি আছে। অন্যদিকে ব্রাহ্মণপাড়ার প্রতিবন্ধী ভোটার সরস্বতী টুডু বলেন, আমিও ঘরে বসে এবার ভোট দেব। কি আনন্দ যে হচ্ছে বলে প্রকাশ করতে পারছি না। আমাদের কথাও নির্বাচন কমিশন ভাবছে।


 

এদিন মেমারি-১ ব্লক অফিসেও দিনটি যথাযথ মর্যাদায় পালন করা হয়। প্রথমেই উপস্থিত সকলে শপথ গ্রহণ করে। পরে এদিন ব্লক প্রশসনের পক্ষ থেকে মেমারি বিধানসভার তিনজন বুথ লেভেল অফিসার ( বি এল ও)  নাসিমা খাতুন, পপি লাহা, সুপর্ণা দাসকে বিশেষ সংবর্ধনা দেওয়া হয়। উপস্থিত ছিলেন ২৬৫ মেমারি বিধানসভার ইআরও অনামিকা বেরা সাহা,  মেমারি-১ ব্লকের বিডিও ডা. আলি মহঃ ওয়ালি উল্লাহ, যুগ্ম বিডিও অংশুমান ঘোষ, মেমারির ইলেকশন ওসি অনির্বাণ ধাড়া প্রমুখ।

0 Comments: