728x90 AdSpace

Latest News

Wednesday, 13 January 2021

বর্ধমানে স্ট্যাম্প পেপার জালিয়াতি, প্রশাসনিক হানা, গ্রেপ্তার ২, চাঞ্চল্য


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: গোটা বর্ধমান জেলা জুড়েই সরকারী নন জুডিসিয়াল স্ট্যাম্পের কালোবাজারী রুখতে এবার অবশেষে জেলা প্রশাসনের পক্ষ থেকে শুরু হয়ে গেল লাগাতার হানাদারি। বুধবারই খোদ বর্ধমান কোর্ট এলাকায় একাধিক জায়গায় হানা দিয়ে বাজেয়াপ্ত করা হল ৩০০ নন জুডিসিয়াল স্ট্যাম্প পেপার সহ একাধিক স্ট্যাম্প। সিল করে দেওয়া হল কোর্ট চত্বরে থাকা দুটি গুমটি দোকানও। লাগাতার এই হানাদারির খবরে রীতিমত খুশী সাধারণ মানুষও। এদিন পূর্ব বর্ধমান জেলার অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) অনির্বাণ কোলে জানিয়েছেন, বেশ কিছুদিন ধরেই তাঁরা অভিযোগ পাচ্ছিলেন। তাই এদিন বর্ধমান সদর উত্তর মহকুমাশাসক দীপ্তার্ক বসুর নেতৃত্বে ট্রেজারী অফিসার এবং পুলিশ কর্মীদের নিয়ে হানা দেন বেশ কয়েকটি জায়গায়। যেখানে সম্পূর্ণ অবৈধভাবে এই স্ট্যাম্প পেপার বিক্রি করা হচ্ছিল। এই ঘটনায় দুটি গুমটি দোকানকে সিল করে দেওয়া হয়েছে। একইসঙ্গে অবৈধভাবে স্ট্যাম্প পেপার বিক্রি করার দায়ে গ্রেপ্তার করা হয়েছে দুজনকে। যদিও এরই মাঝে একজন পালিয়ে যায়। গোটা ঘটনায় বর্ধমান সদর থানাকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। 


জানা গেছে, বিশেষ করে বর্ধমান কোর্ট চত্বর এলাকায় সরকারী এই নন জুডিসিয়াল স্ট্যাম্প পেপার নির্ধারিত মূল্যের অনেক বেশি মূল্যে বিক্রির রমরমা বাজার দীর্ঘদিন ধরেই চলছেন। ১০ টাকার স্ট্যাম্প ১০০ টাকা, ২০ টাকার স্ট্যাম্প পেপার ২০০ টাকায় এমনকি ৫০ টাকার স্ট্যাম্প পেপার ৫০০ টাকাতেও বিক্রির অভিযোগ উঠেছে। এই অবস্থায় সাধারণ মানুষ রীতিমত প্রতারিত হয়েই চলেছেন। যা নিয়ে প্রশাসনের ভূমিকাকে প্রশ্নের মুখেও দাঁড় করাতে কসুর করছেন না সাধারণ মানুষ। 


জানা গেছে, এদিন এই আচমকা হানাদারির আগে প্রশাসনের পক্ষ থেকে রীতিমত প্রস্তুতি নেওয়া হয়। খদ্দেরের বেশে প্রথমে ওই সমস্ত জায়গা থেকে অতিরিক্ত দামে স্ট্যাম্প পেপার কেনা হয়। গোটা ঘটনাটি ভিডিও রেকর্ডিংও করা হয়। প্রায় সমস্ত তথ্য হাতে আসার পরই মহকুমা শাসকের নেতৃত্বে চলে অভিযান। এদিন অতিরিক্ত জেলাশাসক জানিয়েছেন, এই অভিযান চলবেই। তিনি জানিয়েছেন, কেবলমাত্র অতিরিক্ত মূল্যে বিক্রি করাই নয়, এদিন বাজেয়াপ্ত করা পেপারগুলি থেকে দেখা গেছে সেগুলি ভিন জেলার। তাই তাঁরা এ ঘটনাটিকে কঠোরভাবে দমন করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছেন। এদিন এরই পাশাপাশি কয়েকজন ভেণ্ডারকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। খতিয়ে দেখা হয়েছে তাঁদের রেজিষ্টার খাতাও।
বর্ধমানে স্ট্যাম্প পেপার জালিয়াতি, প্রশাসনিক হানা, গ্রেপ্তার ২, চাঞ্চল্য
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top