728x90 AdSpace

Latest News

Friday, 8 January 2021

বর্ধমানেও চালু হল সিএনজি গ্যাস পাম্প


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: পশ্চিম বর্ধমানের দুর্গাপুর, আসানসোলের পর এবার পূর্ব বর্ধমানেও চালু হয়ে গেল সিএনজি পাম্প। শনিবার বর্ধমানের নবাবহাট বাসস্ট্যাণ্ডে ইন্ডিয়ান অয়েল পেট্রোল পাম্পেই চালু হয়ে গেল এই নয়া পাম্প। এদিন সিএনজি এই পাম্পের উদ্বোধন করেন ইন্ডিয়ান অয়েলে কর্পোরেশনের রিজিওনাল ডিজিএম দেবরাজ দত্ত। হাজির ছিলেন রাজ্যের ডিজিএম চিরঞ্জিত পোদ্দার, নরেশ কুমার আগরওয়াল, আদানি গ্যাস প্রাইভেট লিমিটেডের শুভজিত চক্রবর্তী প্রমুখরা। 


এই সিএনজি পাম্পের দায়িত্বে থাকা সঞ্চারি ফুয়েল ষ্টেশনের প্রতিনিধি শৈলেন বসাক জানিয়েছেন, এখন থেকে সমস্ত ধরণের গাড়িই এখান থেকে সিএনজি এই জ্বালানি পাবে। এদিন দেবরাজ দত্ত জানিয়েছেন, আগামী দিনে পরিবেশ বান্ধব হিসাবে পেট্রোল ডিজেলের পরিবর্তে এই জ্বালানিই গোটা দেশ জুড়ে ব্যবহৃত হবে। ইতিমধ্যেই গোটা দেশের মধ্যে পাইপ লাইন বসানোর কাজ প্রায় সিংহভাগ হয়ে গেছে। শুধু গাড়ির জন্যই নয়, আগামী দিনে বাড়ি বাড়ি এই গ্যাস পাইপ লাইনের মাধ্যমে সরবরাহ করার কাজও শুরু হয়ে গেছে।


 রাজ্যের মধ্যে প্রথম চলতি জানুয়ারি মাসেই দুর্গাপুরের গোপালপুর গ্রামে চালু হচ্ছে এই পাইপলাইন পরিবেশিত গ্যাস সরবরাহ। ফলে গৃহস্থদের আর গ্যাস সিলিণ্ডারের ঝক্কি সামলাতে হবে না। প্রসঙ্গত, তিনি এদিন জানিয়েছেন, গাড়ির ক্ষেত্রে এই সিএনজি জ্বালানি পেট্রোলের থেকে ৪০ শতাংশ অর্থ সাশ্রয় করবে। একইসঙ্গে বাড়ি বাড়ি গ্যাস সরবরাহের ক্ষেত্রেও গৃহস্থদের প্রায় ৪০ শতাংশ অর্থ সাশ্রয় হবে। তিনি জানিয়েছেন, ২০১৮ সালের মধ্যে তাঁরা চেষ্টা চালাচ্ছেন এই কাজকে সিংহভাগে নিয়ে যেতে।
বর্ধমানেও চালু হল সিএনজি গ্যাস পাম্প
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top