728x90 AdSpace

Latest News

Wednesday, 6 January 2021

বেহাল রাস্তা, রাস্তা সারাইয়ের দাবীতে অবরোধ জামালপুরে


ফোকাস বেঙ্গল ডেস্ক,জামালপুর: বর্ধমানের জামালপুর ব্লকের উচালন থেকে একলক্ষ্মী পর্যন্ত ১১ কিমি রাস্তা খানা খন্দে ভর্তি। বারবার আবেদন নিবেদন করেও কাজ হয়নি। রাস্তা খারাপ থাকার জন্য প্রায়শই দুর্ঘটনা ঘটছে। মারা যাচ্ছেন মানুষ। তাতেও হেলদোল না হওয়ায় মঙ্গলবার ভোর ৪টে থেকে এই রাস্তা অবরোধ করলেন এলাকার ক্ষুব্ধ বাসিন্দারা। তাঁদের সঙ্গে যোগ দিলেন বিভিন্ন গাড়ি চালকরাও। 


এদিন মেদিনীপুরের ঘাটাল থেকে ধান নিয়ে এই রাস্তা দিয়ে বর্ধমান আসার পথে অবরোধে আটকে পড়া ভাস্কর ঘোষ জানিয়েছেন, গত প্রায় ৩ মাস এই রাস্তার অবস্থা শোচনীয় হয়ে উঠেছে। তাঁরা গাড়ি নিয়ে আসছেন প্রাণ হাতে করে। প্রায়ই গাড়ি উল্টে যাচ্ছে। ইতিমধ‌্যে মারা গেছেন গাড়ির একজন খালাসীও। শুধু তাইই নয়, ভয়াবহ এই রাস্তা দিয়ে রোগীদের নিয়ে যাওয়া এ‌্যাম্বুলেন্সগুলিও দুর্ঘটনার মুখে পড়ছেন। অবিলম্বে এই রাস্তা মেরামতের দাবী জানিয়েছেন ভাস্করবাবু। 


ক্ষুব্ধ গ্রামবাসী সমর পাল জানিয়েছেন, তাঁরা লাগাতার এই অবরোধ চালাবেন। প্রশাসনের পক্ষ থেকে এসে দ্রুত কয়েকদিনের মধ্যে এই রাস্তা মেরামত করা না হওয়া পর্যন্ত এই অবরোধ চালিয়ে যাবেন তাঁরা। তিনি জানিয়েছেন, এই রাস্তা খারাপ হওয়ার মূলে রয়েছে প্রতিদিন গড়ে প্রায় হাজার চারেক অতিরিক্ত বালি বোঝাই গাড়ির যাতায়াত। তিনি জানিয়েছেন, এই রাস্তার মাধ‌্যমে বর্ধমানের সঙ্গে বাঁকুড়া, হুগলী, মেদিনীপুর এবং ঝাড়গ্রামের সঙ্গে যোগাযোগ সাধিত হয়। তিনি জানিয়েছেন, আরামবাগের ব্রীজ বন্ধ থাকায় এই রাস্তার ওপর চাপ অতিরিক্ত হারে বেড়েছে। এদিন এই রাস্তা অবরোধের ফলে শয়ে শয়ে গাড়ি এদিন আটকে পরে। দুর্ভোগে পড়েন যাত্রীরা। আটকে পড়েন বেশ কয়েকজন গুরুতর অসুস্থ রোগীও। এব্যাপারে জেলা পরিষদ সূত্রে জানা গেছে, ওই রাস্তা মেরামতের জন্য ইতিমধ্যেই উদ্যোগ নেওয়া হয়েছে।
বেহাল রাস্তা, রাস্তা সারাইয়ের দাবীতে অবরোধ জামালপুরে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top