Headlines
Loading...
হেলিকপ্টারে উড়ে এসে কৃষক দরদ দেখাচ্ছে, এইসব নাটক, ভাঁওতাবাজি এখানে কাজে আসবে না - স্বপন দেবনাথ

হেলিকপ্টারে উড়ে এসে কৃষক দরদ দেখাচ্ছে, এইসব নাটক, ভাঁওতাবাজি এখানে কাজে আসবে না - স্বপন দেবনাথ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: হেলিকপ্টারে উড়ে আসছেন, চাষীর ঘরে খাবার খাচ্ছেন, আবার হেলিকপ্টারে চেপে দিল্লি চলে যাচ্ছেন। আর বাংলার মানুষকে বোঝাতে চাইছেন তারা কত কৃষক দরদী। বাংলার মানুষকে কি ভাবেন ওরা! এদিকে দিল্লিতে এই প্রচন্ড ঠান্ডায় কেন্দ্রের কৃষি বিল প্রত্যাহারের দাবিতে আন্দোলন করতে করতে ৬০জন কৃষক প্রাণ হারিয়েছেন। তবু আন্দোলনরত কৃষকদের সঙ্গে দেখা করার প্রয়োজন মনে করেনি এইসব কৃষক দরদী বিজেপি নেতারা। আর বাংলায় এসে নাটক করছে। বাংলার মানুষ এতো বোকা নয়। শনিবার বর্ধমানে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার রোড শো শেষ হতেই রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের পূর্ব বর্ধমান জেলা সভাপতি স্বপন দেবনাথ সাংবাদিক সম্মেলনে এভাবেই সুর চড়ালেন বিজেপির বিরুদ্ধে। 


স্বপন দেবনাথ এদিন বলেন, ঝাড়খন্ড, উড়িষ্যা, পশ্চিম বর্ধমান, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, হুগলি সহ রাজ্যের বিভিন্ন এলাকা থেকে কিছু লোক ভাড়া করে নিয়ে এসে এই জেলার মানুষকে দেখাতে চেয়েছে এই জেলায় তারাই জিতবে। ওরা জানেনা ওরা দিবা স্বপ্ন দেখছে। স্বপন বাবু বলেন, একসময় এই বর্ধমান কে বামেদের দুর্গ বলা হতো। সেই দুর্গই যখন এই জেলার মানুষ ভেঙে চুরমার করে দিয়েছে, সেখানে এই বহিরাগত দলের যে কোনো অস্তিত্বই থাকবে না সেটা আগামী বিধানসভার পরই টের পাবে। তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একের পর এক জনমুখী প্রকল্পের সুবিধা রাজ্যের মানুষ পেয়েছেন। রাজ্যের ১০কোটি মানুষ কে স্বাস্থ্য সাথী প্রকল্পের আওতায় আনা হয়েছে। কৃষকদের জন্য একাধিক সুবিধা প্রকল্প চালু করেছে রাজ্য সরকার। আর এই ভোটের আগে পরিযায়ীর মতো উড়ে এসে বাংলা দখলের গল্প শোনাচ্ছে কিছু অবাঙালি। এই ভাঁওতাবাজি অন্য রাজ্যে চললেও এখানে চলবে না। 

অন্যদিকে, বিজেপির কেন্দ্রীয় সভাপতি জগতপ্রসাদ নাড্ডার সফরের দিনেই তৃণমূলের পতাকা ও ব্যানার খুলে দেওয়া, ছিঁড়ে দেওয়া নিয়ে বিজেপির বিরুদ্ধে বর্ধমান থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিত দাস। তিনি অভিযোগ করেছেন, বিজেপি তার পতাকা ও ফেষ্টুন লাগানোর পাশাপাশি তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা, ব্যানার, দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়ের ছবি সম্বলিত ব্যানারকে ছিঁড়ে দিয়েছে। এব্যাপারে সিসিটিভি ফুটেজ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবার জন্য পুলিশের কাছে আবেদন জানিয়েছেন প্রসেনজিত দাস।


 

অপরদিকে, শনিবার বিজেপির কেন্দ্রীয় সভাপতি জে পি নাড্ডার সফরকে চ্যালেঞ্জ করেই তৃণমূল কংগ্রেস রবিবার বর্ধমান টাউন হলে নবাবহাট পর্যন্ত রোড শো করার কথা ঘোষণা করেছে। তৃণমূল কংগ্রেসের জেলা যুব সভাপতি রাসবিহারী হালদার জানিয়েছেন, এই রোড শোয়ের মুখ্য আকর্ষণ অভিনেতা সোহম চক্রবর্তী ছাড়াও হাজির থাকবেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ সহ জেলা নেতৃবৃন্দরাও।

0 Comments: