Headlines
Loading...
বর্ধমান জেলা পরিষদে ৯১৫ কোটি টাকার বাজেট পেশ

বর্ধমান জেলা পরিষদে ৯১৫ কোটি টাকার বাজেট পেশ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পুর বর্ধমান: ২০২১-২০২২ আর্থিক বর্ষে পূর্ব বর্ধমান জেলা পরিষদের ৯১৫ কোটি ৮১ লক্ষ ৬ হাজার ৩১২ টাকার বাজেট প্রকাশ হল বুধবার। এদিন বর্ধমান জেলা পরিষদের অঙ্গীকার হলে সমস্ত জেলা পরিষদের সদস্যদের উপস্থিতি এবং সম্মতিতে এই বাজেট প্রকাশ করলেন জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া। তিনি জানিয়েছেন, এবারের বাজেটে অতিরিক্ত গুরুত্ব দেওয়া হয়েছে জনস্বাস্থ্য এবং পূর্ত দপ্তরকে। 

এবারের বাজেটে জনস্বাস্থ্য দপ্তরের জন্য প্রায় ৩৪৮ কোটি ৭৮ লক্ষ ২৭ হাজার ৯২০ টাকার আর্থিক বরাদ্দ ধরা হয়েছে। একইসঙ্গে পূর্ত দপ্তরের জন্য ধরা হয়েছে ৩৪১ কোটি ৪৬ লক্ষ ৪৪হাজার ৪২৩ টাকার বাজেট। এদিন শম্পা ধাড়া জানিয়েছেন, জেলা পরিষদের প্রতিটি সদস্যদের নির্বাচিত এলাকায় ১ কিমি করে রাস্তা তৈরীর কাজ হাতে নেওয়া হয়েছে। খুব শীঘ্রই এই রাস্তার কাজের টেণ্ডার ডেকে আগামী ভোটের আগেই কাজ শুরু করে দিতে চলেছেন তাঁরা। 

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই জেলা পরিষদের অনেক সদস্যই তাঁদের এলাকার উন্নয়ন নিয়ে অসন্তোষ প্রকাশ করছিলেন। এদিন বাজেট বক্তৃতায় সভাধিপতি সমস্ত সদস্যদের এলাকার জন্য ১ কিমি করে রাস্তার কাজ বরাদ্দ করায় খুশী সদস্যরা। সভাধিপতি জানিয়েছেন, মোট ৬৮টি রাস্তার কাজের জন্য ২০ কোটি ৫২ লক্ষ ২৬ হাজার ৯৬০ টাকা বরাদ্দ করা হয়েছে।

0 Comments: