Headlines
Loading...
শিরদাঁড়া ভাল রাখতে প্রতিদিন ৩০ মিনিট হাঁটুন

শিরদাঁড়া ভাল রাখতে প্রতিদিন ৩০ মিনিট হাঁটুন


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: প্রতিদিন নিয়ম করে হাঁটুন, সামান্য ব্যায়াম আর তার সঙ্গে দৈনন্দিন খাবারে জাঙ্ক ফুড পরিত্যাগ করার চেষ্টা করুন। ভাল থাকবে শিরদাঁড়া। বৃহস্পতিবার বর্ধমানের কল্যাণী ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স (কিমস) হাসপাতালের চিকিৎসক সৈকত সরকার সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন। 


বৃহস্পতিবার এই হাসপাতালের ৫০জন মানুষ যাঁরা শিরদাঁড়ার কঠিন সমস্যায় ভুগছিলেন এবং যাঁদের চিকিৎসার পর তাঁরা উঠে দাঁড়িয়েছেন তাদের হাঁটানো হল। সৈকতবাবু জানিয়েছেন, এখনও পর্যন্ত এই হাসপাতালের প্রায় ৩৫০জনের এই ধরণের চিকিৎসা করানো হয়েছে। দুর্ঘটনাই হোক বা অন্য কোনো কারণে যাঁদের উঠে দাঁড়ানো কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল বর্ধমানেই তাঁদের এই চিকিৎসার মাধ্যমে সুস্থ করে দাঁড় করিয়ে এবং স্বাভাবিকভাবে হেঁটে চলে বেড়ালেন তাঁরা। সৈকতবাবু জানিয়েছেন, রাজ্য সরকারের স্বাস্থ্য সাথীর সুবিধা থাকায় অনেকেই যাঁরা চিকিৎসার জন্য আর্থিক সমস্যায় ভুগছিলেন তাঁদের বিশেষ সুবিধা হয়েছে। 


সৈকতবাবু জানিয়েছেন, বর্তমানে জীবনযাত্রার বিপুল পরিবর্তন হয়েছে। দ্রুততার সঙ্গে কাজকর্ম করতে গিয়ে অনেক রকম সমস্যায় পড়তে হচ্ছে। পরবর্তীকালে তাঁরাই শিরদাঁড়ার নানান সমস্যায় ভুগছেন। তাঁদের উচিত প্রতিদিন অন্তত ৩০ মিনিট হাঁটা, হাল্কা ব্যায়াম করা। একইসঙ্গে খাদ্যাভাসেরও পরিবর্তন জরুরী। তাহলেই অনেক সমস্যা থেকে দূরে থাকা সম্ভব হবে। তিনি জানিয়েছেন, বর্ধমানের এই হাসপাতালে এখন অত্যন্ত আধুনিক চিকিৎসার মাধ্যমে বহু জটিল অস্ত্রোপচারের সুব্যবস্থা রয়েছে। 

0 Comments: