728x90 AdSpace

Latest News

Tuesday, 8 December 2020

দেশ জুড়ে বনধে মিশ্র প্রভাব পূর্ব বর্ধমান জেলায়


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতায় গোটা ভারতবর্ষ জুড়ে ডাকা হরতালে মিশ্র প্রভাব পড়ল পূর্ব বর্ধমান জেলায়। অফিস কাছারী যথারীতি স্বাভাবিক থাকলেও বেসরকারী পরিবহণে ভাল প্রভাব পড়েছে। এদিন বর্ধমান শহর সহ বেশ কিছু গ্রামীণ এলাকায় যথারীতি বাজার চালু ছিল। অধিকাংশ বেসরকারী বাস চলাচল করেনি। এদিন সকালে ভারত বনধ এর সমর্থনে বর্ধমানের কার্জন গেট চত্বরে জি টি রোড অবরোধ করে বামপন্থী সংগঠনগুলি।


ভারত বন্ধের সমর্থনে বর্ধমান কাটোয়া শাখায় রেল অবরোধ করা হয় ভাতার স্টেশনে। সকাল ১০টা থেকে ১০. ২০ মিনিট পর্যন্ত অবরোধ চলে। অবরোধে আটকে পড়ে বর্ধমান কাটোয়া লোকাল ট্রেন। পরে যাত্রীদের অনুরোধে ওঠে অবরোধ। পাশাপাশি বর্ধমান কাটোয়া রোডের ভাতার মোড়ও অবরোধ করে বনধ সমর্থনকারীরা। অবরোধের জেরে ব্যপক যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশি হস্তক্ষেপে ওঠে অবরোধ। কৃষক স্বার্থবিরোধী কৃষি আইন বাতিলের দাবীতে শক্তিগড়ে জাতীয় সড়ক অবরোধ করে বামপন্থী সংগঠন গুলো। অবরোধের জেরে আটকে পড়ে সরকারী বাস সহ সহ অনান্য যাত্রীবাহী বাস ও পন্যবাহী গাড়ি। সরকারী বাসের চালকের সাথে বচসাতেও জড়িয়ে পড়েন বনধ সমর্থনকারীরা। 


ভারত বন্ধে ব্যাপক প্রভাব পরে পূর্ব বর্ধমান জেলার বাস পরিষেবায়। এদিন পূর্বাশা ও উত্তরা বাসস্ট্যান্ড থেকে কয়েকটি সরকারি বাস ছাড়লেও চলেনি বেসরকারি বাস। স্বভাবতই যাত্রী হয়রানি চরমে ওঠে এদিন। চরম সমস্যায় পড়েন দূরপাল্লা যাত্রীরা। কৃষক স্বার্থ বিরোধী কৃষি আইন বাতিলের দাবিতে গলসিতে জাতীয় সড়ক অবরোধ করে বামপন্থী সংগঠনগুলি। আগুন জ্বালিয়ে অবরোধ করা হয় জাতীয় সড়ক। অবরোধে আটকে পড়ে সরকারি বাস সহ অন্যান্য পণ্যবাহী গাড়ি। দীর্ঘ যানজটের সৃষ্টি হয় জাতীয় সড়কে। দলীয় পতাকা হাতে রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখান সমর্থনকারীরা। পরে পুলিশি হস্তক্ষেপে ওঠে অবরোধ। নবাবহাটেও এদিন জেলা যুব কংগ্রেস সভাপতি গৌরব সমাদ্দারের নেতৃত্বে ২নং জাতীয় সড়ক অবরোধ করা হয়।
দেশ জুড়ে বনধে মিশ্র প্রভাব পূর্ব বর্ধমান জেলায়
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top