728x90 AdSpace

Latest News

Friday, 11 December 2020

রাইস মিলের চাল মজুদ ঘরের পাঁচিল চাপা পড়ে মৃত্যু ২ শ্রমিকের, আহত ৪, ২৪ঘন্টার মধ্যে ক্ষতিপূরণ


ফোকাস বেঙ্গল ডেস্ক,মেমারি: রাইস মিলের চাল বস্তাবন্দি করার সময় পাঁচিল চাপা পড়ে মর্মান্তিকভাবে মৃত্যু হল ২ শ্রমিকের। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৪জন। মৃতদের নাম বাদল দাস (৪৭) ও কিশোর হাজরা (৩১)। উভয়েরই বাড়ি মেমারী থানার মন্ডলগ্রামের দাসপাড়া ও হাজরা পাড়ায়। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে মন্ডলগ্রামের জগৎগৌরী রাইস মিলের শাখা কৃষকবন্ধু রাইস মিলে। 


পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে স্থানীয় কৃষকবন্ধু রাইস মিলে চাল বস্তাবন্দির কাজ করছিলেন শ্রমিকেরা। সেই সময়ই হঠাৎ করেই রাইসমিলের ভিতরে চাল মজুদ করে রাখার ঘরের একটি পাঁচিল ভেঙে পড়ে। চালের বস্তা আর দেওয়ালের ভাঙা ইটের নীচে চাপা পড়ে যায় ৬ জন শ্রমিক। মিলের অন্য শ্রমিকরাই প্রথমে উদ্ধার কাজে হাত লাগায়। দ্রুত চারজনকে নিচ থেকে বের করে নিয়ে আসলেও অন্য দুজন শ্রমিককে ধ্বংস স্তূপের নিচ থেকে বের করতে পারেনি। পরে পে-লোডার লাগিয়ে পাঁচিলের ধ্বংসস্তূপ সরিয়ে তাদের উদ্ধার করে পুলিশ। তাদের সঙ্গে সঙ্গে মেমারী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ২ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের মেমারী থেকে বর্ধমান হাসপাতালে স্থানান্তরিত করা হয়। মেমারী থেকে বর্ধমান নিয়ে আসার পথেই মৃত্যু হয় ২ শ্রমিকের। বাকি চারজন শ্রমিককে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।


 এদিকে এই ঘটনায় জেলা প্রশাসন দ্রুততার সঙ্গে শুত্রুবারই এই দুর্ঘটনায় মৃতদের এবং আহতদের ক্ষতিপূরণ দেবার কথা ঘোষণা করে দেয়। পাশাপাশি এদিনই বিকেলে সভাধিপতি, জেলাশাসক এবং পুলিশ সুপারের উপস্থিতিতে জেলাশাসকের সভাগৃহে দুর্ঘটনায় মৃত এবং আহতদের পরিবারের হাতে যথাক্রমে দুলক্ষ টাকা এবং পঞ্চাশ হাজার টাকা করে মোট ৬লক্ষ টাকা তুলে দেওয়া হয়। পশ্চিমবঙ্গ সরকারের এই দ্রুত পদক্ষেপে খুশি মৃত ও আহতদের পরিবারের লোকজন।
রাইস মিলের চাল মজুদ ঘরের পাঁচিল চাপা পড়ে মৃত্যু ২ শ্রমিকের, আহত ৪, ২৪ঘন্টার মধ্যে ক্ষতিপূরণ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top