728x90 AdSpace

Latest News

Tuesday, 8 December 2020

বাড়ছে রাতের অন্ধকারে পোষ্টার রাজনীতি, এবার শুভেন্দু ফ্যান ক্লাবের নামে পোষ্টার শহর জুড়ে


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ফের রাতের অন্ধকারে পোষ্টার রাজনীতি। এবার দাদার অনুগামী নয়, পোষ্টারে বিভিন্ন মনীষীদের উক্তি দিয়ে দাদার অনুগামীদের পর এবার শুভেন্দু অধিকারী ফ্যান ক্লাবের নামে পোস্টার পড়ল বর্ধমান শহর জুড়ে। বর্ধমানের বাদামতলা মোড়, কার্জন গেট চত্বর, কোট কম্পাউন্ড চত্বর, স্টেশন বাজার, পারবীরহাটা সহ শহরের বিভিন্ন চত্বরে এই পোস্টার লাগানো হয়। পোস্টারে কোথাও রবীন্দ্রনাথের আবার কোথাও স্বামী বিবেকানন্দের বিভিন্ন উক্তি ব্যবহার করা হয়েছে। কোথাও লেখা হয়েছে - 'ওঠো জাগো এবং লক্ষ্যে না পৌঁছানো পর্যন্ত থেমো না।' আবার কোথাও লেখা হয়েছে - ' চিত্ত যেথা ভয় শূন্য, উচ্চ যেথা শির'। 


উল্লেখ্য, সাম্প্রতিক শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূল কংগ্রেসের অম্ল মধুর সম্পর্ক শুরু হতেই গোটা রাজ্যের অন্যান্য জেলার সঙ্গে পূর্ব বর্ধমান জেলাতেও রাতের অন্ধকারে এই পোষ্টার রাজনীতি শুরু হয়েছে। কিছুদিন আগেই শহরের বিভিন্ন এলাকায় দাদার অনুগামী বলে পোস্টার লাগানো হয়। এমনকি মেমারি বিধানসভার রসুলপুরে দাদার অনুগামীরা রাস্তায় নেমে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করে। এরপর মঙ্গলবার শুভেন্দু অধিকারী ফ্যান ক্লাবের নামে পোস্টার পড়ায় স্বভাবতই শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। তৃণমূলের অভিযোগ বিজেপি রাজনৈতিক ফায়দা তুলতে বিভিন্ন অ্যাড এজেন্সি দিয়ে রাতের অন্ধকারে এই কাজ করছে। যদিও বিজেপির পাল্টা অভিযোগ তৃণমূলের একাংশ দুর্নীতি স্বজনপোষণের বিরোধিতা করে দলের মধ্যে রুখে দাঁড়াচ্ছেন তারাই এই পোস্টার লাগিয়েছে। 


অন্যদিকে জানা গেছে, খোদ বর্ধমান শহরেও একাধিক তৃণমূলের নেতা এখন গোপনে শুভেন্দু অধিকারীর সঙ্গে যোগাযোগ রেখে চলছেন। ভয় এবং আতংকের কারণে তাঁরা প্রকাশ্যে আসতে পারছেন না। আর তাই তাঁরাই রাতের অন্ধকারে এই পোষ্টার রাজনীতি শুরু করেছেন। এদিকে মঙ্গলবার রাতে আচমকাই কারা আবার এই সমস্ত পোস্টার ছিঁড়ে ফেলে বা খুলে দিচ্ছে বলে শহরে আলোচনা শুরু হয়েছে। 
বাড়ছে রাতের অন্ধকারে পোষ্টার রাজনীতি, এবার শুভেন্দু ফ্যান ক্লাবের নামে পোষ্টার শহর জুড়ে
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top