728x90 AdSpace

Latest News

Wednesday, 9 December 2020

পূর্ব বর্ধমানে ফের একদিনে করোনায় আক্রান্ত ১৪১জন, বর্ধমান শহরেই ৭২


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান:  বুধবার আচমকাই পূর্ব বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে দাঁড়ালো ১৪১ জনে। যার মধ্যে কেবল বর্ধমান পৌর এলাকায় আক্রান্ত হয়েছেন ৭২জন। স্বাভাবিকভাবেই এই পরিসংখ্যায়ন উদ্বেগ তৈরি করেছে জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিক থেকে জেলা প্রশাসনের কর্তা ব্যক্তিদের মধ্যে। এরই মধ্যে পূর্ব বর্ধমান জেলায় করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যাও ১৬৬ জনে পৌঁছে গেছে এদিন। গত ২৪ ঘন্টায় পূর্ব বর্ধমান জেলায় ১৪১ জন করোনা আক্রান্ত হওয়ার পাশাপাশি নতুন করে মৃত্যু হয়েছে ২ জনের। জেলা স্বাস্থ্য দপ্তরের দেওয়া হিসেব অনুযায়ী এখনো পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৮৩৩ জন। তবে এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে এসেছেন ১০ হাজার ১৩৩ জন। ৫২৪ জনের চিকিৎসা চলছে।


উল্লেখ্য উৎসব মরশুমের পর পূর্ব বর্ধমান জেলায় করোনা সংক্রমণের হার তেমন ভাবে বাড়েনি। তবে একদম যে কমেও গিয়েছিল এমন তথ্য স্বাস্থ্য দপ্তর থেকে পাওয়া যায়নি। যদিও গত সপ্তাহে আক্রান্তের সংখ্যা অনেকটাই নামে। কিন্তু আবার হঠাৎ করেই সংক্রমণের গ্রাফ একেবারে জেলায় সর্বোচ্চ হয়ে যাওয়ায় নতুন করে আশংকা তৈরি হচ্ছে জেলাবাসীর মধ্যে বলে অনেকে মনে করছেন। মঙ্গলবারও গোটা জেলায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ছিল ৫৯ জন। হঠাৎ করে সংক্রমণের সংখ্যা একদিনে দ্বিগুণ ছাড়িয়ে যাওয়ায় চিন্তার ভাঁজ চিকিৎসক থেকে প্রশাসনিক মহলে। 


কেউ কেউ বলছেন দুয়ারে সরকার কর্মসূচির দৌলতেই সংক্রমণ বেড়েছে। বিষয়টা একেবারে উড়িয়ে দিচ্ছেন না কেউই। তবে দুয়ারে সরকার কর্মসূচির জন্যই যে এই সংক্রমণ বৃদ্ধি তাও মানতে পারছেন না অনেকেই। কারণ হাটে, বাজারে, চায়ের দোকান কিংবা মুদির দোকানে চোখ রাখলেই দেখা যাচ্ছে সাধারণ মানুষের একটা বড় অংশ করোনা স্বাস্থ্যবিধি মানছেন না। এমনকি রাজনৈতিক মিটিং, মিছিলেও হামেশাই দেখা যাচ্ছে মুখে মাস্ক নেই, সামাজিক দূরত্ব বিধির কোনো বালাই নেই। এক শ্রেণীর মানুষ স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই ঘুরে বেড়াচ্ছেন। স্বাভাবিকভাবেই সংক্রমণ ছড়িয়ে পড়ছে। একদিন, দুদিন করে ধীরে ধীরে এই অবস্থার সৃষ্টি হচ্ছে। 


 বুধবার জেলা স্বাস্থ্য দপ্তরের দেওয়া পরিসংখ্যায়ন থেকে জানা গেছে, গত ২৪ঘন্টায় পূর্ব বর্ধমান জেলায় আক্রান্ত হয়েছেন ১৪১ জন। তারমধ্যে বর্ধমান পুরসভা এলাকায় ৭২ জন, গুসকরা পুরসভা এলাকায় ১ জন, কাটোয়া পুরসভা এলাকায় ৬ জন, আউসগ্রাম ১ ব্লকে ১ জন, আউসগ্রাম ২ ব্লকে ১জন, ভাতাড়ে ৫ জন, বর্ধমান ১ ব্লকে ১৮ জন, বর্ধমান ২ ব্লকে ৩ জন, গলসি ১ ব্লকে ১ জন, গলসি ২ ব্লকে ২ জন, জামালপুর ব্লকে ১ জন, কাটোয়া ১ ব্লকে ৩ জন, কাটোয়া ২ ব্লকে ৩ জন, কেতুগ্রাম ১ ব্লকে ৫ জন, খন্ডঘোষে ১ জন, মেমারি ১ ব্লকে ২ জন, মঙ্গলকোটে ১ জন, পূর্বস্থলী ২ ব্লকে ৪ জন এবং রায়না ১ ব্লকে ১ জন করোনা আক্রান্ত হয়েছেন।
পূর্ব বর্ধমানে ফের একদিনে করোনায় আক্রান্ত ১৪১জন, বর্ধমান শহরেই ৭২
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top