728x90 AdSpace

Latest News

Saturday, 12 December 2020

বর্ধমানের রেঁনেসায় বেঙ্গল ফেথ হাসপাতালের হেল্থ ক্যাম্প


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: প্রতিবছরের মতোই এবছরও টাউনশিপে স্থায়ী বসবাসকারী নাগরিকদের  স্বাস্থ্য পরীক্ষার জন্য উন্নতমানের শিবিরের আয়োজন করল বর্ধমান রেনেসাঁ টাউনশিপ সিটিজেনস্ ওয়েলফেয়ার এসোসিয়েশন। বর্ধমানের গোদা স্বাস্থ্য উপনগরিতে গড়ে ওঠা অত্যাধুনিক হাসপাতাল বেঙ্গল ফেথের সহযোগিতায় শনিবার এই হেল্থ চেকআপ ক্যাম্পের আয়োজন করা হয়। 


এসোসিয়েশনের সহ সভাপতি জয়রঞ্জন সেন জানিয়েছেন, প্রতিবছর সাধারণত মার্চ মাসের মধ্যে এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়ে থাকে। কিন্তু এবছর করোনা অতিমারীর কারণে এই শিবির করা সম্ভব হয়নি। তিনি জানিয়েছেন, রেনেসাঁ টাউনশীপে বসবাসকারী এবং এসোসিয়েশনের সঙ্গে যুক্ত প্রায় ২০০মানুষ এদিন বেঙ্গল ফেথ হাসপাতালের অভিজ্ঞ ডাক্তার বাবুদের কাছে তাঁদের শরীরের নানান সমস্যা নিয়ে এসে চিকিৎসার সুযোগ নেন। তিনি জানিয়েছেন, এদিন বেঙ্গল ফেথ হাসপাতালের পক্ষ থেকে জেনারেল মেডিসিন থেকে শুরু করে অর্থোপেডিক, নিউরোসার্জারি, গাইনকলোজি, এন্ড্রোকিনোলোজি, ই এন টি, ইউরোলজি, পেডিয়াট্রিক, জেনারেল সার্জেন এবং প্লাস্টিক সার্জেন বিভাগের ডাক্তার বাবুদের নিয়ে আসা হয়েছিল এই স্বাস্থ্য শিবিরে।


পাশাপাশি বেঙ্গল ফেথ হাসপাতালের পক্ষ থেকে ডাঃ সুজিত ভট্টাচার্য্য এমডি(জেনারেল মেডিসিন) জানিয়েছেন, এদিন হেল্থ চেকআপ ক্যাম্পে খুব ভাল সাড়া পাওয়া গেছে। তিনি জানিয়েছেন, এদিন বেশির ভাগ রোগী সর্দি কাশির সমস্যা নিয়ে এসেছিলেন। তাদের মধ্যে অনেকেই এই সমস্যায় বেশ কিছুদিন ধরে ভুগছেন। এনাদের কোভিড টেস্টের জন্য বলা হয়েছে। পাশাপাশি ওষুধও লিখে দেওয়া হয়েছে। 


সুজিত বাবু জানিয়েছেন, ক্যাম্পে আসা মানুষদের মধ্যে অনেকেই থাইরোয়েডের সমস্যার কথা বলেছেন। তাদের কিছু পরীক্ষা নিরীক্ষার পর ওষুধ দেওয়া হয়েছে। এছাড়াও হাড়ের সমস্যা, মেরুদণ্ডের সমস্যা, বুক ধড়ফড়, কোলেস্টরেল ইত্যাদি নানান ধরণের শারীরিক সমস্যা নিয়ে মানুষ এসেছিলেন সুচিকিৎসা পাওয়ার জন্য। সুজিত বাবু জানিয়েছেন, এই ধরণের স্বাস্থ্য শিবির যত বেশি হবে সাধারণ মানুষ ততোই উপকৃত হবেন। 
বর্ধমানের রেঁনেসায় বেঙ্গল ফেথ হাসপাতালের হেল্থ ক্যাম্প
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top