728x90 AdSpace

Latest News

Friday, 4 December 2020

বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের বিক্ষোভ


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: ইউজিসির গাইডলাইন মেনে চুড়ান্ত সেমিষ্টারে উত্তীর্ণ হয়েও ব্যাকলগ ও সাপ্লি পরীক্ষা অসমাপ্ত থাকায় চরম ভোগান্তির মুখে পড়েছেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। অসমান্ত ফলাফল থাকায় উচ্চশিক্ষা থেকে বঞ্চিত হয়ে রয়েছেন শয়ে শয়ে ছাত্রছাত্রী। দ্রুত এই ব্যাকলগ্ ও সাপ্লি পরীক্ষা গ্রহণ করে চলতি বছরের মধ্যেই তার ফল প্রকাশ করার দাবীতে শুক্রবার পঞ্চমবার বিক্ষোভে বসলেন ছাত্রছাত্রীরা। 


এদিন বর্ধমান ইউনিভার্সিটি স্টুডেণ্টস ইউনিটির পক্ষে বিক্রম মণ্ডল., এসমা খাতুন প্রমুখরা জানিয়েছেন, গোটা রাজ্যের অন্যান্য বিশ্ববিদ্যালয়ে এই সমস্যার সমাধান হয়ে গেলেও এবং ছাত্রছাত্রীদের স্বার্থে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলি দ্রুত  ব্যবস্থা গ্রহণ করলেও বর্ধমান বিশ্ববিদ্যালয় কোনো ব্যবস্থাই নিচ্ছেন না। এমনকি ছাত্রছাত্রীদের সঙ্গে তাঁরা কোনো আলোচনা করতেও রাজী হচ্ছেন না। আর তাই শুক্রবার বর্ধমান বিশ্ববিদ‌্যালয়ের গেটেই বসে বিক্ষোভ দেখালেন তাঁরা। 


এদিন ছাত্রছাত্রীরা হুঁশিয়ারী দিয়ে জানিয়েছেন, তাঁদের দাবী না মেটা পর্যন্ত এই আন্দোলন চলবে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের এই ভূমিকার জেরে হতাশায় কোনো ছাত্রছাত্রী যদি আত্মঘাতি হয় তাহলে তার সম্পূর্ণ দায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। এমনকি চলতি করোনা পরিস্থিতির মাঝেই ছাত্রছাত্রীরা বাধ্য হয়ে যে আন্দোলনে নেমেছেন সেখানে কেউ করোনা আক্রান্ত হলে তারও দায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। যদিও এদিন এই বিষয় সম্পর্কে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কারও কোনো বক্তব্য পাওয়া যায়নি।
বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ছাত্রছাত্রীদের বিক্ষোভ
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a comment

Top