Headlines
Loading...
১১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে তৃণমূলের নতুন কর্মসূচি বঙ্গধ্বনি

১১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে তৃণমূলের নতুন কর্মসূচি বঙ্গধ্বনি


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: দুয়ারে দুয়ারে রাজ্য সরকারের প্রকল্প রীতিমত গোটা বাংলা জুড়ে জনপ্রিয়তার তুঙ্গে ওঠার পর এবং ভোট কুশলী পিকের নির্দেশে আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে বঙ্গধ্বনি। গোটা রাজ্যের সমস্ত বিধানসভা এলাকাতেই শুরু হচ্ছে এই বিশেষ প্রকল্প। তবে এই প্রকল্প সরকারীভাবে হচ্ছে না। সম্পূর্ণ দলীয়ভাবেই এই বঙ্গধ্বনি পালন করা হবে। ইতিমধ্যেই এই বিষয়ে জেলায় জেলায় দলীয় স্তরে এই নির্দেশিকা চলে এসেছে।


 পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস সূত্রে জানা গেছে, বঙ্গধ্বনির মূল উদ্দেশ্য রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পকে প্রতিটি বাড়ি বাড়ি, প্রতিটি পরিবারের কাছে পৌঁছে দেওয়া। জানা গেছে, ১১ ডিসেম্বর প্রতিটি বিধানসভায় ৫ কিমি রাস্তায় পদযাত্রা করা হবে এই প্রকল্পগুলিকে সামনে রেখে। ইতিমধ্যেই কারা কারা এই কর্মসূচীর দায়িত্ব পালন করবেন তারও একটি তালিকা পিকের টিমের পক্ষ থেকে পাঠিয়ে দেওয়া হয়েছে জেলায় জেলায়। কোন বিধানসভায় কারা এই কর্মসূচীর নেতৃত্ব দেবেন তারও তালিকা পাঠিয়ে দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট এলাকার বিধায়ক ছাড়াও এই কর্মসূচী রূপায়ণের দায়িত্বে থাকছেন জেলা ও ব্লকের পদাধিকারীকা।


 জানা গেছে, ১১ ডিসেম্বর পদযাত্রার পর নির্দিষ্ট দিনে দিনে প্রতিটি পরিবারে পৌঁছানোর জন্য, পাড়ায় পাড়ায় বৈঠক করারও দায়িত্ব দেওয়া হয়েছে নেতাদের। তৃণমূল সূত্রে জানা গেছে, দুয়ারে দুয়ারে সরকার জনমুখী এই প্রকল্পের মাষ্টার স্ট্রোকে ব্যাপক সাফল্য পাওয়ায়, সেই সাফল্যকে ধরে রাখতেই সাধারণ মানুষের মধ্যে লাগাতার সরকারি বিভিন্ন প্রকল্পকের প্রচারের উদ্দেশ্যেই এই কর্মসূচীর ছক কষা হয়েছে। 


উল্লেখ্য, রবিবার রাত পর্যন্ত পূর্ব বর্ধমান জেলায় দুয়ারে দুয়ারে রাজ্য সরকার প্রকল্পে প্রায় ১৯ হাজার ৭৩৪জন হাজির হয়েছেন। গোটা জেলায় এখনও পর্যন্ত মোট ১ লক্ষ ৪২ হাজার ৫৭৯জন এই প্রকল্পে সহায়তার জন্য আবেদন করেছেন। পূর্ব বর্ধমান জেলা পরিষদের জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম জানিয়েছেন, দুয়ারে দুয়ারে সরকার এই প্রকল্পে মোট যে আবেদন জমা পড়েছে ১১টি প্রকল্পে তার মধ্যে স্বাস্থ্যসাথী কার্ডের জন্য আবেদনের সংখ্যাই সব থেকে বেশি।

0 Comments: