728x90 AdSpace

Latest News

Tuesday, 29 December 2020

কেন্দ্রের কৃষি আইন বাতিলের দাবীতে বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারেই আমরণ অনশনের ডাক ১০ বন্দির


ফোকাস বেঙ্গল ডেস্ক, পূর্ব বর্ধমান: বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারে বসেই এবার কেন্দ্রের কৃষি আইন বাতিলের দাবীতে আমরণ অনশনে বসতে চলেছেন ১০জন বন্দি। বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগার সূত্রে জানা গেছে, সম্প্রতি বর্ধমানের এই কেন্দ্রীয় সংশোধনাগারে বন্দি থাকা তৃণমূল নেতা তথা পূর্ব বর্ধমান জেলা পরিষদের প্রাক্তন সদস্য বিকাশ চৌধুরী সহ কয়েকজন বন্দির সঙ্গে দেখা করে যান রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী। বর্ধমানের মঙ্গলকোটের এই বিধায়ক তথা মন্ত্রী সিদ্দিকুল্লাহ সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরেই বর্ধমানের এই জেলখানায় বন্দি রয়েছেন মঙ্গলকোটের একদা দাপুটে নেতা বিকাশ চৌধুরী সহ মঙ্গলকোটের একাধিক তৃণমূল নেতা। তাঁদের মুক্তির জন্য তিনি চেষ্টা করছেন। 


সংশোধনাগার সূত্রে জানা গেছে, বুধবার বিকাশ চৌধুরীর নেতৃত্বেই ১০জন বন্দি কেন্দ্রের কৃষি আইন বাতিলের দাবীতে আমরণ অনশন করার জন্য জেল কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন জানান। জানা গেছে, জেল কর্তৃপক্ষ বন্দিদের এই আবেদন গ্রাহ্য করেছে। যদিও একটানা আমরণ অনশনের কোনো অনুমতি দেওয়া হয়নি বলে জানা গেছে। পাশাপাশি বন্দিদের প্রতীকি প্রতিবাদ করার অনুমতি দেওয়া হয়েছে। এমনকি কোনো রাজনৈতিক ব্যানার ছাড়াই এই প্রতীকী প্রতিবাদ জানাতে পারবেন বন্দিরা। 


সংশোধনাগার সূত্রে জানা গেছে, বুধবার এই ১০জন বন্দি কেন্দ্রের কৃষি আইন বাতিলের দাবীতে আন্দোলনে বসছেন। জানা গেছে, বিকাশ নারায়ণ চৌধুরীর সঙ্গে থাকবেন সেখ সফিকুল আলম, দেবাশীষ বিশ্বাস, ইউসুফ মল্লিক, ফারুক সেখ, সেখ সাদ্দাম, জাইরুল মল্লিক, জগন্নাথ ঘোষ মেহের আলি সেখ প্রমুখরা।
কেন্দ্রের কৃষি আইন বাতিলের দাবীতে বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারেই আমরণ অনশনের ডাক ১০ বন্দির
  • Title : কেন্দ্রের কৃষি আইন বাতিলের দাবীতে বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারেই আমরণ অনশনের ডাক ১০ বন্দির
  • Posted by :
  • Date : December 29, 2020
  • Labels :
  • Blogger Comments
  • Facebook Comments

0 comments:

Post a Comment

Top