Headlines
Loading...
বর্ধমানে নদী ঘাটগুলোতে ছট পুজোকে কেন্দ্র করে জেলা পুলিশের বিশেষ সতর্কতা

বর্ধমানে নদী ঘাটগুলোতে ছট পুজোকে কেন্দ্র করে জেলা পুলিশের বিশেষ সতর্কতা


ফোকাস বেঙ্গল ডেস্ক,পূর্ব বর্ধমান: করোনা সংক্রমণ যাতে বৃদ্ধি না পায় তারজন্য দুর্গাপুজো, কালিপুজোর পর এবার ছট পুজোতেও বিশেষ সতর্কতা অবলম্বন করছে পূর্ব বর্ধমান জেলা পুলিশ। বর্ধমানের সদরঘাট সহ জেলার সমস্ত নদী ঘাটগুলিতে একই সময়ে প্রচুর জমায়েতে লাগাম টানতে বিভিন্ন বিধিনিষেধ আরোপ করেছে জেলা পুলিশ। পাশপাশি, অন্যান্য বছরের তুলনায় প্রত্যেক নদী ঘাটগুলিতে নিরাপত্তা ব্যবস্থার ওপর বিশেষ জোর দেওয়া হয়েছে। 


বুধবার পূর্ব বর্ধমান জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দামোদরের সদরঘাট এলাকা পরিদর্শন করেন খোদ জেলা পুলিশ সুপার ভাস্কর মুখার্জি। ঘাটের কি পরিস্থিতি রয়েছে, কত সংখ্যক মানুষজন উপস্থিত থাকবেন, ভক্তরা কিভাবে এই ঘাটে পুজো দেবেন এবং বড় ও ছোট গাড়িগুলো কোন দিকদিয়ে আসা যাওয়া করবে, গাড়ি রাখার কী ব্যবস্থা থাকবে ইত্যাদি বিভিন্ন বিষয়ে এদিন পুলিশ সুপার আধিকারিকদের নির্দেশ দেন। রাতে আলোর ব্যবস্থা থেকে  ওয়াচ টাওয়ার - সব বিষয় নিয়ে জেলা পুলিশ সুপার ভাস্কর মুখার্জি এদিন কথা বলেন আয়োজকদের সঙ্গে। 


  পুলিশ সুপার ভাস্কর মুখার্জি ছাড়াও এদিন পরিদর্শনে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিংহরায়, ডিএসপি হেড কোয়ার্টার সৌভিক পাত্র, ট্রাফিক ডিএসপি আবদুল কাইয়ুম, এসডিপিও (সাউথ) আমিরুল ইসলাম খান, বর্ধমান থানার আইসি পিন্টু সাহা, ট্রাফিক ওসি সংগ্রাম মোহান্তি সহ পুলিশ  প্রশাসনের একাধিক আধিকারিকরা । পুলিশ সুপার বলেন, কোনভাবেই এক জায়গায় বহু মানুষের জমায়েত করা যাবে না। এরজন্য এবছর পুজোর এলাকা আরো বাড়াতে হবে। সূর্যোদয় এবং সূর্যাস্তের সময়ই যেহেতু এই পুজোর মুখ্য সময় তাই এলাকাকে ভালোভাবে নজরে রাখার জন্য পুলিশের কাছে থাকবে শক্তিশালী ড্রাগন লাইট। যা দিয়ে বহু দূর থেকে দেখা যাবে। বিপর্যয় মোকাবিলা দপ্তরের একটি টিম নৌকা সহ সরঞ্জাম নিয়ে প্রস্তুত থাকবে যেকোনো ধরণের পরিস্থিতি মোকাবিলায়।

0 Comments: